• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মুশফিকের অর্ধশতক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ নভেম্বর ২০১৯, ১৪:২০
india-vs-bangladesh-1st-test-icc-world-test-championship
ছবি- সংগৃহীত

ইন্দোর টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেছিলেন মুশফিকুর রহিম। দ্বিতীয় ইনিংসে এসেও দলের হাল ধরেছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। তুলে নিয়েছেন ক্যারিয়ারের ২০তম অর্ধশতক।

শনিবার ম্যাচের তৃতীয় দিনের শুরুতেই চমকে যায় বাংলাদেশ। ভারত ব্যাট করতে না নেমে বাংলাদেশকে আমন্ত্রণ জানায়। এরপর নিয়মিত বিরতিতে উইকেট যেতে থাকে সফরকারীদের

দুই ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলাম আগের ইনিংসের মতোই সমান ছয় রান করে বিদায় নেন। লাঞ্চ বিরতির আগে ৪ উইকেটে মাত্র ৬০ রান সংগ্রহ করতে সক্ষম হয়। মাঠে ফিরে ১৫ রান করে বিদায় নেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এর পর দ্রুত রান তুলতে ব্যস্ত হয়ে পড়েন লিটন দান। ৩৯ বলে ৩৫ রানের ইনিংস খেলেন এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। রবিচন্দ্রণ অশ্বিনের বলে আউট হবার আগে ছয়টি চার মারেন তিনি।

এর আগে দলীয় ৩৭ আর ব্যক্তিগত ৭ রান তুলে আউট হন অধিনায়ক মুমিনুল হক। এছাড়া ১৮ রান করে মোহাম্মদ মিঠুন ফিরেন। মুমিনুল-মিঠুন দুজনকেই ফেরান মোহাম্মদ শামি।

তৃতীয় দিনে ব্যাটিংয়ে না নেমে ৬ উইকেটে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করে ভারত। প্রথম ইনিংসে ১৫০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

৫২ ওভার শেষে ৬ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৮৩ রান। ১০৯ বরে ৫২ রান করে অপরাজিত রয়েছেন মুশফিকুর রহিম। তার সঙ্গে ক্রিজে রয়েছেন ৪৭ বলে ৩১ রান করা মেহেদী হাসান মিরাজ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
X
Fresh