• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আগরওয়ালকে ফেরালেন মিরাজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ নভেম্বর ২০১৯, ১৭:১৩
আগরওয়ালকে ফেরালেন মিরাজ
ছবি- সংগৃহীত

মায়াঙ্ক আগরওয়াল যেন মূর্তিমানব হয়ে উঠেছিলেন বাংলাদেশের বিপক্ষে। বৃহস্পতিবার বিকেলে ব্যাট করতে নেমে ইনিংস শেষ করলেন শুক্রবার বিকেলে আট ম্যাচের ক্যারিয়ারের সেরা ইনিংস খেলে।

মাত্র আট টেস্টে দুইবার দ্বিশতক। কি দুর্দান্ত শুরু ২৮ বছর বয়সী এই ওপেনারের। বাংলাদেশের আগে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১৫ রানের ইনিংস খেলার পর আবারও স্পর্শ করলেন দু’শ রানের কোটা।

ইন্দোরে বৃহস্পতিবার টস জিতে বাংলাদেশ সিদ্ধান্ত নেয় ব্যাটিংয়ের। ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপে ১৫০ রান তুলতেই অলআউট হয়ে যায় সফরকারীরা।

দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে আবু জায়েদ রাহীর বলে রোহিত শর্মা ৬ রানে বিদায় নিলে মায়াঙ্ক আগরওয়াল চেতেশ্বর পূজারা মিলে ৯১ রানের জুটি গড়েন।

দ্বিতীয় দিনের সকালে দুজনই তুলে নেন অর্ধশতক। রাহীর বলে পূজারা ৫৪ রানে ফিরলে বিরাট কোহলিও রাহীর বলে শূন্য রানে এলবিডব্লিউ হয়ে ফেরেন সাজঘরে।

কোহলির সঙ্গে ১২ রানের জুটির পর আজিঙ্কা রাহানের সঙ্গে ১৯০ রানের বিরাট জুটি গড়েন আগরওয়াল। তাতে ১৮৪ বলে ১০০ তুলেন আগরওয়াল।

রাহানে ৮৬ রানে তাইজুল ইসলামের হাতে ক্যাচ দিয়ে ফেরেন রাহীর বলে। আগরওয়াল বাকি পথ পাড়ি দেন রবীন্দ্র জাদেজার সঙ্গে।

৩০০ বলে ২০০ রান পূর্ণ করে ছুটেন ইনিংস বড় করার নেশায়। একের পর এক বাউন্ডারি, ওভার বাউন্ডারি হাঁকিয়ে আড়াইশ রানের কাছে ঠিক তখনই মেহেদী মিরাজের বলে ডিপ মিডউইকেটে মারতে গিয়ে তালু-বন্দী হন রাহীর। ৩৩০ বলে ২৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফেরেন সাজঘরে। তার এই লম্বা ইনিংসে ছিল ২৮টি চার ও ৮টি ছয়।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়
X
Fresh