logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

টেনেটুনে দেড়শ করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ নভেম্বর ২০১৯, ১৫:২৪ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ১৫:৪৩
Bangladesh tour of India
ছবি- সংগৃহীত
৫৪তম ওভারের শেষ দুই বলে দুটি উইকেট তুলে নিলেন মোহাম্মদ শামি। ইনিংসে বাংলাদেশের সবচেয়ে সফলতম ব্যাটসম্যান মুশফিকুর রহিম ৪৩ রান করে বোল্ড হন। পরের বলে নেমেই এলবিডব্লিউ ফাঁদে পড়েন মেহেদী হাসান মিরাজ। নন স্ট্রাইকে থাকা লিটন দাসের সিগনালের অপেক্ষায় ছিলেন মিরাজ। ইতিবাচক সাড়া না পেয়ে রিভিউ নেননি তিনি। যদিও টিভি বিশ্লেষণে দেখা যায় নট আউট ছিলেন। তবে দায়িত্বরত আম্পায়ারের দেয়া সিদ্ধান্তটিই বিদ্যমান রইল। ওভারের সমাপ্তির সঙ্গে সঙ্গে দুই দল চা-পানের বিরতিতে যায়। ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১৪০ রান। ২০ মিনিট বিরতির পর মাঠে ফিরতেই ফের উইকেট। ৫৫ ওভারের প্রথম বলেই ফেরত গেলেন লিটন দাস। উইকেটটি তুলে নেন ইশান্ত শর্মা।

৫৭তম ওভারের চতুর্থ বল পর্যন্ত আরও ৮ রান যোগ করে বাংলাদেশ। উমেশ জাদবের বলে শেষ পর্যন্ত রান আউট হয়ে বিদায় নিতে হয় তাইজুল ইসলামকে। দুই ওভার পর ২ রান করা এবাদত হোসেন হোসসকে বোল্ড করে ফেরান জাদব। সব মিলিয়ে ৫৮.৩ ওভার পর্যন্ত ১৫০ রান করতে সক্ষম হয় সফরকারীরা।

এর আগে ভারত সফরের প্রথম টেস্ট ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দিনের শুরুতেই ফিরে যান ইমরুল কায়েস ও সাদমান ইসলাম। ৬ রান তুলে জাদবের বলে আউট হন ইমরুল। সমান সংখ্যক রানে ইশান্ত শর্মার বলে বিদায় নেন সাদমানও। 

দলীয় ৩১ রানে মোহাম্মদ শামির বলে আউট হবার আগে মোহাম্মদ মিথুন করেন ১২ রান। দলীয় ৯৮ রানে রবীচন্দ্রন অশ্বিনের বলে ফিরে যান মুমিনুল। বিদায়ের আগে ৮০ বলে ৩৭ রান তুলেন বাংলাদেশ অধিনায়ক। এছাড়া ১০ রান করা মাহামুদুল্লাহ রিয়াদকে ফিরিয়েছেন অশ্বিন। 

ভারত একাদশ 

রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, উমেশ জাদব, মোহাম্মদ শামি।

বাংলাদেশ একাদশ  

সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশের ভারত সফর এর সর্বশেষ
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়