• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দুর্দান্ত শুরুর পরও চাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ নভেম্বর ২০১৯, ২০:২১
দুর্দান্ত শুরুর পরও চাপে বাংলাদেশ
ছবি- সংগৃহীত

যে মাঠে প্রায় ৭০ ভাগ ম্যাচে আগে ব্যাট করা দল জিতেছে, সেখানে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ টস জিতে সিদ্ধান্ত নেন ফিল্ডিং করার। দিল্লির ম্যাচের মতোই জিততে মরিয়া বাংলাদেশ শুরু থেকেই চেপে ধরেছে স্বাগতিকদের।

দিল্লিতে হারলেও রাজকোটে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটের জয়ে ঘুরে দাঁড়ায় ভারত। সেই জয়ের পর সিরিজও হারাতে চাইবে না রহিত-ধাওয়ানরা।

কিন্তু ব্যাটিংয়ে নেমে আল-আমিন, শফিউলদের গতির কাছে দিশেহারা হয়ে পড়ে স্বাগতিক দুই ওপেনার। আল-আমিনের করা ইনিংসের প্রথম ওভারটা ৩ রানে কোনও রকম শেষ করলেও পরের ওভারে আর রক্ষ হয়নি শেষ ম্যাচে ৮৫ রান করা রোহিতের।

শফিউলের করা ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে বোল্ড করে ফেরান প্রতিপক্ষের অধিনায়ককে। রোহিত করেন ৬ বলে ২ রান। দিল্লিতে প্রথম ম্যাচেও শফিউলের বলে এলবিডব্লুর ফাঁদে পড়েন এই ডান-হাতি ব্যাটার।

দ্বিতীয় উইকেট জুটিতে শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলের জুটি দ্রুত রান তুলতে থাকেন। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ইনিংস লম্বা করছিলেন ধাওয়ান।

কিন্তু টিকতে পারলেন না বেশিক্ষণ। শফিউলের বলে ওভার বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ দেন মাহমুদউল্লাহ রিয়াদের হাতে।

৩২ রানে জুটি ভাঙার পর একই ওভারের পঞ্চম বলে ক্যাচ দেন শ্রেয়াস আয়ার কিন্তু, সহজ ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হোন আমিনুল ইসলাম।

পাওয়ার-প্লেতে ভারত তুলে ২ উইকেটে ৪১ রান। রাহুলের ব্যাটে রান আসছে দ্রুত, ৩৩ বলে তুলে নিয়েছেন অর্ধশতক। ১২ ওভার শেষে ভারতের সংগ্রহ ৯৪ রান।

এমআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়
X
Fresh