• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

রেকর্ডের সামনে দাঁড়িয়ে মাহমুদুল্লাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ নভেম্বর ২০১৯, ১৩:৩৩
Mahmudullah riyad
প্রথম ওয়ানডেতে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন মাহমুদুল্লাহ রিয়াদ || ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বৃহস্পতিবার মাঠে নামছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে টাইগাররা। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে নামার আগে দারুণ এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

দিল্লিতে প্রথম ম্যাচে ব্যাট, বল ও ফিল্ডিংয়ে অসাধারণ ছিল বাংলাদেশ দল। ১৭তম ওভারের শেষ বলে যখন সৌম্য সরকার ফিরে যান ঠিক তখনই মাঠে নামেন মাহমুদুল্লাহ। মাত্র ৭ বলে ১৫ রান তুলেন ছোট ফরম্যাটের দায়িত্ব পাওয়া টাইগার অধিনায়ক। একটি চার ও শেষ বলে ছক্কা হাঁকিয়ে শেষ পর্যন্ত সাত উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি। এই ছক্কার মাধ্যমে ৪৮তম ছক্কা হাঁকালেন তিনি। আরও দুটি ছক্কা মারলেই প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০টি ছক্কার মালিক হয়ে যাবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

অভিজ্ঞ এই ব্যাটসম্যানের পরেই রয়েছেন তামিম ইকবাল। সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের হয়ে মোট ৪১টি ছক্কা রয়েছে এই ওপেনারের। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন আইসিসি থেকে নিষেধাজ্ঞা প্রাপ্ত সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার ৩৩টি ছক্কা মেরেছেন। এদিকে চলতি সফরেরই সাকিবকে টপকানোর সুযোগ রয়েছে মুশফিকুর রহিমের। ৩১টি ছক্কায় সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন এই উইকেট রক্ষক ব্যাটসম্যান।

---------------------------------------------------------------
আরো পড়ুন: আশা জেগেছে বাংলাদেশ-ভারতের দ্বিতীয় ম্যাচ নিয়ে
---------------------------------------------------------------