• ঢাকা শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

মনিকার গোলে বিস্মিত ফিফা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ মে ২০১৯, ১৯:৪৫ | আপডেট : ০৪ মে ২০১৯, ১৯:৫৫
ফাইল ছবি
বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী গোল্ডকাপে মনিকা চাকমার করা একটা গোল হৈ চৈ ফেলে দিয়েছিল দেশের ফুটবল অঙ্গনে। দেশের অঙ্গন ছাড়িয়ে এবার সেটি জায়গা করে নিয়েছে বিশ্ব ফুটবল সংস্থা ফিফাতেও।

whirpool
দেশের ফুটবল ভক্তরা মনিকাকে তো বাংলাদেশের মেসি রোনালদো বলেও আখ্যা দিয়ে দিয়েছে এরইমধ্যে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্যাগ দেয়া হয়েছে, মেসি, রোনালদো ভেবে ভুল করবেন না।

এমন ক্যাপশনে বাংলাদেশি ফুটবল ভক্তরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় মনিকা চাকমার বাঁ পায়ের করা গোলটি।

মনিকার সেই দুর্দান্ত গোলটি এখন দেশ পেরিয়ে স্থান করে নিয়েছে ফিফার ‘ফ্যানস ফেভারিট’র তালিকায়।

প্রথমবারের মতো অনুষ্ঠিত বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী গোল্ডকাপের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচটিতে প্রথমার্ধের বিরতিতে যাওয়ার ঠিক এক মিনিট আগে ডি-বক্সের বাইরে থেকে শূন্যে ভাসা বল কিক করে দিয়ে বসেন অসাধারণ এক গোল। যা শুধু দেশের ফুটবল ভক্তদের নয়, মন জয় করেছে বিশ্ব ফুটবলেরও। ইন্টারনেটের কল্যাণে সেটি এখন পৌঁছে গেছে গোটা দুনিয়ার ফুটবল ভক্তদের কাছে।

প্রত্যেক সপ্তাহে বিশ্বের ফুটবল ভক্তদের কাছ থেকে সেরা মুহূর্তের ছবি, ভিডিও বা অন্যান্য পছন্দের কনটেন্ট চেয়ে থাকে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কন্টেন্ট হ্যাশট্যাগের (#WeLiveFootball) মাধ্যমে ভক্তরা পাঠায় ফিফার কাছে। প্রতি সপ্তাহে সেখান থেকে বাছাই করা সেরা পাঁচটি কনটেন্ট প্রকাশ করে ফিফা। এবারের সপ্তাহে ‘ফ্যানস ফেভারিট’নামের ফিফার এই ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা ঘটনার একটি মনিকার করা বিস্ময়কর গোলটি।

গোটা বিশ্বের ফুটবল ভক্তদের পাঠানো ভিডিও ও ছবিকে পেছনে ফেলে মনিকার গোলটি সেরা পাঁচে জায়গা করে নেওয়াটা শুধু এই তরুণীর জন্য নয়, বাংলাদেশের ফুটবলের জন্যও অন্যরকম এক অর্জন। ফিফার মাধ্যমে বিশ্বে বাংলাদেশের মেয়েদের ফুটবলের উন্নতির আওয়াজ পাঠিয়ে দিয়েছেন মনিকা তার বাঁ পায়ের জাদুতে।

এমআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়