• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কার হাতে উঠছে বঙ্গমাতা গোল্ডকাপের শিরোপা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ মে ২০১৯, ১৩:০১
ফাইনালের আগে হাস্যোজ্জল বাংলাদেশ ও লাওসের অধিনায়ক

এগারো দিনের ময়দানি লড়াই শেষে চলে এসেছে সেই মাহেন্দ্রক্ষণ। যার অপেক্ষায় আজ থেকে ঠিক বারো দিন আগে এ মাঠেই আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করেছিল বাংলাদেশের নারী ফুটবলাররা। ফেভারিট হিসেবেই টুর্নামেন্টে যাত্রা শুরু করে ফেভারিটের তকমা নিয়েই ফাইনালে লাওসের বিপক্ষে নামবে মৌসুমী-মারিয়ারা।

আজ শুক্রবার সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের ফাইনালে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়ে দেওয়া লাওস। খেলাটি সরাসরি দেখাবে বিটিভি, আরটিভি, নাগরিক টিভিতে আর ধারাভাষ্য শোনা যাবে রেডিও ভূমিতে।

ফাইনালে পুরস্কার বিরতণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান অতিথি হিসেবে পাওয়ার জন্য ম্যাচের তারিখ পরিবর্তন করা হলেও বর্তমানে প্রধানমন্ত্রী যুক্তরাজ্য সফরে থাকায় পূর্বের নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি। তবে প্রধান অতিথি হিসেব পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে সরকারের মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ।

ফেবারিট তকমা নিয়ে বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপে যাত্রা শুরু করে বাংলাদেশ। প্রথম ম্যাচে আরব আমিরাত তারপর কিরগিজস্তান ও সেমিতে মঙ্গোলিয়াকে পরাজিত করে ফাইনালে পা রাখে লাল-সবুজের প্রতিনিধিরা। পুরো টুর্নামেন্টে এক গোল খাওয়া ছাড়া দুর্দান্ত ফুটবল খেলেই শিরোপা লড়াইয়ে দৌড়ে এগিয়ে আছে মৌসুমীরা।