• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

লড়াই হবে সেয়ানে সেয়ানে: বাংলাদেশ কোচ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ এপ্রিল ২০১৯, ১৯:০৩ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১৯:৩৪
কৃষ্ণা রানী সরকার ও গোলাম রব্বানী ছোটন (ফাইল ছবি)
বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গেল সোমবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়ে দেয় স্বাগতিকরা। গ্রুপের দ্বিতীয় ম্যাচে বুধবার মুখোমুখি হয়েছিল আমিরাত ও কিরগিজস্তান। ওই ম্যাচে কিরগিজদের বিপক্ষে ২-১ গোলে হারের পর ছয় জাতির এই টুর্নামেন্ট থেকে বিদায় নেয় মধ্যপ্রাচ্যের দলটি। এতে সেমিফাইনালে পৌঁছে যায় বাংলাদেশ সঙ্গে কিরগিজস্তানও।

whirpool
শুক্রবার সন্ধ্যা ছয়টায় বি গ্রুপের শেষ ম্যাচে একে অপরের বিপক্ষে মাঠে নামবে দল দুটি। এবার বি গ্রুপের চ্যাম্পিয়ন হবার লড়াই।  এই ম্যাচে অবশ্য ড্র হলেও গ্রুপ চ্যাম্পিয়ন হবে লাল-সবুজের প্রতিনিধিরা।

যদিও মধ্য এশিয়ার দেশটির বিপক্ষে জয় নিয়েই শেষ চারের ম্যাচে নামতে চান বাংলাদেশের মেয়েদের কোচ গোলাম রব্বানী ছোটন।

বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের টার্ফে  সাংবাদিকদের সঙ্গে আলাপ করেছেন তিনি।

ছোটন বলেন, ‘গ্রুপ চ্যাম্পিয়ন হবার চেষ্টা করব। সেই লক্ষ্য নিয়েই কাজ করছি।’ 

আরব আমিরাতের বিপক্ষে ৩২ টি শট নিয় বাংলাদেশ সফল হয়েছিল মাত্র দুইবার। এই সমস্যার জন্য কি কি পদক্ষেপ নেয়া হয়েছে, এটির প্রশ্ন রাখা হয়েছিল কোচের কাছে।

লাল-সবুজদের গুরু বললেন, শেষ ম্যাচে আমাদের মেয়েদের দুর্বলদিকগুলো নিয়ে আলোচনা করেছি। অ্যাটাকিং থার্ড পর্যন্ত সবকিছুই দ্রুতগতিতে ছিল; কিন্তু ফিনিশিংয়ে গিয়ে মেয়েরা তাড়াহুড়া করেছিল, যে কারণে বেশি গোল দিতে পারেনি। আর বোঝাপড়ার অভাবও ছিল। ওটা নিয়ে গেল তিন দিন আমরা কাজ করেছি। প্র্যাকটিক্যাল এবং থিউরি; দুটিরই কাজ হয়েছে। আশা করছি ফিনিশিংটা এবার ভাল হবে।’

প্রতিপক্ষ হিসেবে কিরগিজস্তানের মেয়েরা শারীরিকভাবে বেশ শক্তিশালী। অন্যদিকে উচ্চতার দিক দিয়েও বাংলাদেশ থেকে এগিয়ে তারা। তবে সব কিছু বিবেচনা করে জয় পেতে মরিয়া স্বাগতিক কোচ।

ছোটন বলেন, ‘ফিজিক্যালি এবং টেকনিক্যালি তারা ভালো, আমাদের মেয়েরাও ভালো। লড়াইটা হবে সেয়ানে সেয়ানে। আর আমরা জয়ের জন্য মাঠে নামব, আশা করি জিতব।’

আমিরাতের বিপক্ষে ম্যাচে দলের হয়ে গোল করেছিলেন কৃষ্ণা রানী সরকার। হয়েছেন ম্যাচ সেরা। গোল মিসও করেছিলেন তিনি। তবে ব্যর্থতা ভুলে আগামী ম্যাচে নিজেদের সেরাটা দেয়ার প্রত্যয় করলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এই ফরোয়ার্ড। 

কৃষ্ণা বলেন, ‘আসলে প্রথম ম্যাচে আমাদের অনেক ভুল হয়েছে, গোল মিস করেছি। সেগুলো যাতে না হয়, সেই জন্য অনুশীলনে আমরা অনেক কাজ করেছি। কালকের ম্যাচে যেন সেই ভুলগুলো না হয় সেই চেষ্টা করব।’

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়