• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নারী ফুটবলারদের মধ্যে সম্ভাবনা দেখছেন কলম্বিয়ান প্রশিক্ষক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ এপ্রিল ২০১৯, ২১:৩৭

বাংলাদেশ নারী ফুটবলারদের মধ্যে যথেষ্ট সম্ভাবনা দেখছেন কলম্বিয়ান প্রশিক্ষক জেসিকা হার্তাদো। যা বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপের মাধ্যমে আরও একধাপ এগিয়ে যাবে বলে মনে করেন তিনি। আর নানারকম আয়োজনের ধারাবাহিকতায় বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপের উদ্বোধন ও সমাপনীতেও আকর্ষণ থাকবে বলে জানালেন, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

ছয় জাতীরা নারীদের নিয়ে এই টুর্নামেন্টকে সামনে রেখে নানান আয়োজনে মুখর ফুটবল অঙ্গন। তার ধারাবাহিকতায় এবার জাতিসংঘের শিশু সুরক্ষা বিষয়ক সংস্থার (ইউনিসেফ) সঙ্গে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে বাফুফে টার্ফে ফুটবল উৎসবে মাতলো নারী ফুটবলাররা। সবকিছুর কেন্দ্রবিন্দুকে থাকলেন, কলম্বিয়ার ফুটবল দলের তারকা জেসিকা হার্তাদো ও ক্যাথরিন ফ্যাবিওয়ালা।

জাতীয় দলের সঙ্গে প্রীতি ফুটবল খেলে নিজেদের মধ্যে ফুটবলার বাসনাকে তেজদীপ্ত করলেন বঞ্চিত শিশুরা। আর এমন উদ্যেগের অংশীদার হতে পেরে উৎফুল্ল কলম্বিয়ান অতিথিরা।

কলোম্বিয়ার হয়ে নারী বিশ্বকাপ খেলেছেন ক্যাথরিন। বর্তমানেও জাতীয় দলের হয়ে খেলছেন। অন্যদিকে দেশটির হয়ে অলিম্পিক ফুটবলে অংশ নেয়া জেসিকা বিশ্বের নানা প্রান্তে নারী ফুটবলের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।