DMCA.com Protection Status
  • ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপের সূচি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ এপ্রিল ২০১৯, ১৫:৩১
আগামী ২২ এপ্রিল মাঠে গড়াবে ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টে’র প্রথম আসর। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। টুর্নামেন্টের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান কে-স্পোর্টস। এতে সম্প্রচার স্বত্ব পেয়েছে বেঙ্গল মিডিয়া করপোরেশন (আরটিভি) ও নাগরিক টিভি।

এবারের আয়োজনে ছয়টি দেশ দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস। ‘বি’ গ্রুপের দলগুলো হলো- বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান। 

২২ এপ্রিল সোমবার উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২৬ এপ্রিল শুক্রবার স্বাগতিকদের প্রতিপক্ষ কিরগিজস্তান।

২৯ ও ৩০ এপ্রিল দুটি সেমিফাইনাল অন্যদিকে ৩ মে বসবে নারীদের এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।  প্রতিটি ম্যাচ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে সন্ধ্যা ছয়টায়।  

আন্তর্জাতিক টুর্নামেন্টকে সামনে রেখে আরটিভি এবং কে স্পোর্টসের উদ্যোগে সাতটি নাটক নির্মিত হয়েছে। ‘এগিয়ে যাওয়ার নেই মানা’ শিরোনামে সাত নারী নির্মাতা নাটকগুলো নির্মাণ করেছেন। যেগুলো আরটিভি’র পর্দায় প্রচারিত হবে ৭ থেকে ২১ এপ্রিল পর্যন্ত। 

টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হয়েছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। নারীদের নিয়ে এই আয়োজনের বিভিন্ন কার্যক্রমে দেখা যাবে তাতে। খেলোয়াড়দের উৎসাহ জোগানোর পাশপাশি গ্যালারিতে বসে খেলাও দেখবেন এই তারকা।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়