• ঢাকা শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপে ‘বি’ গ্রুপে বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ মার্চ ২০১৯, ১৬:৩৬ | আপডেট : ১৩ মার্চ ২০১৯, ১১:২৭
বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের লোগো উন্মোচন ও ড্র অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

এশিয়ার ছয় দেশকে নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টের দলগুলোকে দুই গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘এ’তে স্বাগতিক তাজিকিস্তান, মঙ্গোলিয়া, লাওস ও গ্রুপ ‘বি’তে বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান।

টুর্নামেন্টটির সম্প্রচার স্বত্ব পাওয়া বেঙ্গল মিডিয়া করপোরেশন (আরটিভি) ও নাগরিক টিভি দেশ ও দেশের বাইরে ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে। টেলিভিশনের পাশাপাশি আরটিভি’র সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার করা হবে ম্যাচগুলো। 

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।

তিনি বলেন, আয়োজকদের অভিনন্দন জানাতে চাই অনেকগুলো কারণে। এই টুর্নামেন্টর আয়োজন করার মাধ্যমে বিশ্বের কাছে বার্তা দিতে পারছি যে নারী ক্ষমতায়নে আমরা রোল মডেল। পাশাপাশি নারীদের খেলোয়াড়দের উৎসাহিত করা। তারা দিনের পর দিন ভালো করছে সেটাকে নতুন রূপে স্বীকৃতি দেয়া। নারীদের নিয়ে এমন একটি আয়োজন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে নামকরণ করায় সবাইকে জানাই ধন্যবাদ।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। 

এছাড়া বক্তব্য রাখেন বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী টুর্নামেন্টেরও সত্ত্বাধিকারী কে স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিম, বাফুফে সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী এমপি, আরটিভির ভাইস প্রেসিডেন্ট জসিম উদ্দিন ও আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান ও নাগরিক টিভির প্রধান পরিচালন কর্মকর্তা ডা. আব্দুন নূর তুষার।

এ সময় আরটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান দেওয়ান শামসুর রকিব, অনুষ্ঠান বিভাগের সহকারী মহাব্যবস্থাপক সৈয়দ সাবাব আলী আরজু, বিক্রয় ও বিপনন বিভাগের সহকারী মহাব্যবস্থাপক মোজাম্মেল হোসেন, আরটিভির ডিজিটাল অ্যান্ড সোশ্যাল মিডিয়ার ব্যবস্থাপক মুহাম্মদ আবু নাসিম ও আরটিভি অনলাইনের উপ-প্রধান বার্তা সম্পাদক আবদুল হাকিম চৌধুরী উপস্থিত ছিলেন।

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপে ডেভেলপমেন্ট পার্টনার হিসেবে থাকছে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ)।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়

আরও খবর