Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০২০, ২২:৫৮
আপডেট : ১৮ জানুয়ারি ২০২০, ১০:৩২

পারল না খুলনা, ট্রফি নিল রাজশাহী

খুলনা ট্রফি রাজশাহী

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিশেষ আসরের ট্রফিটা উঠল আন্দ্রে রাসেলের হাতে। গোটা আসরেই দুর্দান্ত খেলেছে রাসেলের নেতৃত্বে রাজশাহী রয়্যালস। সমান লড়াই করেছে খুলনা টাইগার্সও। তবে শেষ হাসিটা হাসলো রাজশাহী।

গত ছয় আসরে একবারও ফাইনালে খেলার স্বাদ না পাওয়া মুশফিকুর রহিম এবার খুলনাকে উঠিয়েছেন ফাইনালে। মুশফিকের মতো খুলনাও এর আগে খেলেনি ফাইনালে। কিন্তু দুর্ভাগ্য উভয়ের! দীর্ঘশ্বাস নিয়ে মাঠ ছাড়তে হলো মুশফিক আর খুলনাকে।

সন্ধ্যায় টস জিতে রাজশাহীকে আগে ব্যাট করতে পাঠায় খুলনা। যেমনটা আসর জুড়েই টসজয়ী রাজশাহী প্রতিপক্ষকে পাঠিয়েছে আগে ব্যাট করতে।

আজ আগে ব্যাট করতে নেমে স্নায়ুচাপ ধরে রাখতে পারেনি লিটন দাস, আফিফ হোসেনরা। আফিফ ১০ রানে ফেরার পর লিটন ২৫ রানে ফেরেন সাজঘরে। তবে ইরফান শুকু দেখিয়েছেন, স্নায়ুচাপ কিভাবে সামলে এগিয়ে যেতে হয় সামনে।

শুকুর খেলেন ৩৫ বলে ৫২ রানের ইনিংস। আফিফ আর শুকুরের উইকেট নিয়ে টুর্নামেন্টে সর্বোচ্চ ২০ উইকেট করে শিকারি মোস্তাফিজুর রহমান আর রুবেল হোসেনের পাশে নাম লেখান আমিরও।

ইরফান শুকুর যখন বিদায় নেন, তখন রাজশাহীর দলীয় ১৪ ওভার দুই বলে ৪ উইকেটে ৯৯ রান। এদিন শোয়েব মালিকও ব্যর্থ, ৯ রান করে ফেরেন সাজঘরে।

এরপরই রাসেল-নেওয়াজ জুটিতে তাণ্ডব বয়ে যায় শেরে বাংলা স্টেডিয়ামে। রাসেলের ১৬ বলে ২৭ আর নেওয়াজের ২০ বলে ৪১ রানে ভর করে নির্দিষ্ট ওভার শেষে ৪ উইকেটে ১৭০ রান তুলে রাজশাহী। খুলনার পক্ষে ২ উইকেট নেন মোহাম্মদ আমীর, ১ উইকেট করে নেন রাবি ফ্রাইলিঙ্ক ও শাহিদুল ইসলাম।

ট্রফি জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুলনার ওপেনার নাজমুল হাসান শান্ত কাটা পড়েন শূন্য রানে মোহাম্মদ ইরফানের বলে। আরেক ওপেনার মেহেদী মিরাজ ফেরেন আবু জায়েদের বলে ২ রান করে।

শুরুটা ব্যর্থতায় হলেও তিন নম্বরে ব্যাট করতে নেমে শামসুর রহমান শুভ খেলেন ৪৩ বলে ৫২ রানের ইনিংস। রিলে রুশোকে নিয়ে গড়া ৭৪ রানের জুটিটা ভাঙে ৩৭ রানে রুশোর বিদায়ে।

এরপর বেশিক্ষণ থাকতে পারেননি শামসুরও। ৫২ করে সাজঘরে ফেরার পর হতাশ করেন মুশফিকও। ১৫ বলে ২১ রান করা মুশফিক আন্দ্রে রাসেলের বলে বোল্ড হয়ে খুলনার সব আশার আলো নিভিয়ে দিয়ে সাজঘরে ফেরেন একরাশ হতাশা নিয়ে।

এরপর রাবি ফ্রাইলিঙ্কের ১৪ বলে ১২ রান শুধু হারের ব্যবধানটাই কমিয়েছে। ব্যাট হাতে নেতৃত্ব দেয়া আন্দ্রে রাসেল বল হাতেও ঝড় তোলেন শেরে বাংলায়।

খুলনাকে ২১ রানে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা জিতে নিল রাজশাহী। ২টি করে উইকেট নেন আন্দ্রে রাসেল, মোহাম্মদ ইরফান ও কামরুল ইসলাম রাব্বি। ১ উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ।

এমআর/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS