logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭

আমিরের বোলিং তোপে ফাইনালে খুলনা

  স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

|  ১৩ জানুয়ারি ২০২০, ২২:৩৬ | আপডেট : ১৩ জানুয়ারি ২০২০, ২৩:০৬
রাজশাহীকে হারিয়ে ফাইনালে খুলনা
রাজশাহীকে হারিয়ে ফাইনালে খুলনা
পয়েন্ট টেবিলে এক নম্বরে থেকে লিগ পর্ব শেষ করা খুলনা টাইগার্স দাপট দেখিয়ে জায়গা করে নিয়েছে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে। গত ছয় আসরে একবারও ফাইনালের স্বাদ না পাওয়া খুলনা মুশফিকের নেতৃত্বে অবশেষে ফাইনাল খেলার স্বাদ পেতে যাচ্ছে।

একই অবস্থা মুশফিকুর রহিমেরও। খুলনার ভেলায় চড়ে অবশেষে বিপিএলের ফাইনালে খেলার স্বাদ পেতে যাচ্ছেন তিনি।

বিবিপিএলের প্রথম কোয়ালিফায়ারের ম্যাচে খুলনার প্রতিপক্ষ ছিল রাজশাহী রয়ালস। দিনের প্রথম ম্যাচে (এলিমিনেটর) ঢাকা প্লাটুনকে বিদায় করে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। খুলনার কাছে হেরে চট্টগ্রামের সঙ্গী হলো রাজশাহী। এই ম্যাচে যারা জয় পাবে তারা হবে ফাইনালে খুলনার প্রতিপক্ষ।

সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে রাজশাহী রয়ালস টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় খুলনাকে। ব্যাট করতে নেমে আজও শান্তর ব্যাটে বড় সংগ্রহের ইঙ্গিত দেয় খুলনা।

কিন্তু বাকিদের ব্যর্থতায় ২০ ওভার শেষে খুলনার স্কোর-বোর্ডে মোট রান জমা হয় ৩ উইকেটে ১৫৮ । গত ম্যাচে ১১৫ রানে অপরাজিত থাকা শান্ত এই ম্যাচেও অপরাজিত থেকে যান ৫৭ বলে ৭৮ রানে।

খুলনার দেয়া ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রাজশাহীর দুই ওপেনার কাটা পড়েন মোহাম্মদ আমীরের বলে। লিটন দাস বোল্ড হন ২ রানে। আফিফ হোসেন ফেরেন ১১ রান করে।
চাপে পড়া রাজশাহীকে টেনে তোলার চেষ্টায় শোয়েব মালিক খেলেন ৫০ বলে ৮০ রানের ইনিংস। তাতেও লাইনচ্যুত হতে হয় রাজশাহীকে। আন্দ্রে রাসেল-রাবি বোপারারা দাঁড়াতেই পারেননি আমীরের গতির সামনে।

শেষ পর্যন্ত বিপিএলে রেকর্ডই করে ফেলেন আমীর। স্বদেশী পেসার মোহাম্মদ সামীর ৬ রানে ৫ উইকেট নেয়ার রেকর্ডকে ছাড়িয়ে যান ৪ ওভারে ১৭ রান দিয়ে ৬ উইকেট তুলে নিয়ে। 

নির্ধারিত ওভার খেললেও দশ উইকেট হারিয়ে ১৩১ রান তুলতে পারে রাজশাহী। 

আমীর নেন ৬ উইকেট। ২ উইকেট নেন মেহেদী মিরাজ ও ১টি করে উইকেট নেন রাবি ফ্রাইলিঙ্ক এবং শহীদুল ইসলাম।

এমআর/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বঙ্গবন্ধু বিপিএল এর সর্বশেষ
  • বঙ্গবন্ধু বিপিএল এর পাঠক প্রিয়