logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জানুয়ারি ২০২০, ১৪:০৫
আপডেট : ১১ জানুয়ারি ২০২০, ১৪:০৮

বিসিবির সংকেতের অপেক্ষায় গিবসন

Ottis Gibson
ওটিস গিবসন || ছবি- সংগৃহীত
আন্তর্জাতিক ক্রিকেটে ওটিস গিবসনের পরিসংখ্যান তেমন সমৃদ্ধ নয়। ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই পেস অলরাউন্ডারের ক্যারিয়ারের বেশিরভাগ সময় কাটিয়েছেন ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায়। ঘরোয়া ক্রিকেটে পরিসংখ্যান দেখলে চোখ কপালে উঠবে। উইকেটের পাশাপাশি রানও রয়েছে। ১৭৭ প্রথম শ্রেণীর ম্যাচে ৬৫৯ উইকেট ও ৫ হাজার ৬০৪ রান রয়েছে ওয়েস্ট ইন । লিস্ট ‘এ’ ক্রিকেটে ২১২ ম্যাচে ৩১০ উইকেট ২ হাজার ৫৪৮ রান রয়েছে তার নামের পাশে।
২০০৭ সালে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানান গিবসন। ওই বছরই ইলিশদের বোলিং কোচ হিসেবে নিয়োগ পান। তিন বছর পর উইন্ডিজদের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান। এরপর ২০১৫ সালে আবারও ইংল্যান্ডে ফেরেন। আবারও বোলিং কোচ হিসেবে দায়িত্বগ্রহণ করেন তিনি। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ হিসেবে যোগ দেন। সম্প্রতি প্রোটিয়াদের সঙ্গে চুক্তি শেষ হওয়ায় বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের কোচের দায়িত্বপালন করেন।

কয়েকদিন আগেই বাংলাদেশের নব নিযুক্ত বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট ফিরে গেছেন দক্ষিণ আফ্রিকায়। নিজের দেশের বোলিং কোচ হবার সুযোগ পেয়ে চাকরি ছেড়েছেন তিনি। বিপিএল চলাকালীন বাংলাদেশি সংবাদ মাধ্যমকে গিবসন টাইগারদের হাল ধরার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

শুক্রবার কুমিল্লার বিপিএল যাত্রা শেষ হয়েছে। ম্যাচ শেষে ক্যারিবীয় এই কোচ জানালেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছেন তিনি।

‘আপাতত কোনও পরিকল্পনা নেই। সব কিছুই বিসিবির হাতে। তারা আমাকে কীভাবে দেখছে তার ওপর নির্ভর করে। আমি নিজেকে ফাঁকা রেখেছি। শেষবার বিসিবির সঙ্গে কথা বলার পর কোনও কিছুর ইঙ্গিত পাইনি। যতটুকু জানি বিসিবির একটি সভা আছে। আশা করি সেখানেই সব স্পষ্ট হবে।’

ওয়াই

RTVPLUS
  • বঙ্গবন্ধু বিপিএল এর পাঠক প্রিয়