• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আরও পাঁচ বছর খেলতে চাই: গেইল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০২০, ১৭:৩৬
chris gayle
ছবি- সংগৃহীত

চল্লিশ বছর ১১০ দিন চলছে বর্তমান বয়স। তবু যেন ফুরিয়ে যাননি ক্যারিবীয় দানব ক্রিস গেইল। এখনও খেলছেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে। এসেছে বঙ্গবন্ধু বিপিএলে খেলতে। এরপর প্রস্তুতি নেবেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। বয়সটা বাড়লেও পারফর্ম্যান্সের ভাটা পড়বে কবে? এখনও দানবীয় ব্যাটিং করেই চলছেন গেইল। এইতো সেদিন বিবিপিএলের প্রথম ম্যাচে খেলতে নেমে আফিফ হোসেন দ্রুবর এক ওভারে ২২ রান নিয়েছিলেন তিন ছয় আর এক চারে।

ইনিংস লম্বা করতে না পারলেও জানান দিয়েছিলেন, তিনি ফুরিয়ে যাননি এখনও। তবে অবসর তো নিতেই হবে একদিন। বৃহস্পতিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অনুশীলন শেষে অনেক কথাই বলেন গণমাধ্যমের সঙ্গে। উঠে আসে অবসরের ব্যপারটাও।

ক্রিকেটকে কবে বিদায় বলবেন এমন প্রশ্নে গেইল বলেন, ‘আমি মনে করি এখনো অনেক কিছু করার আছে আমার। আমার শরীরও ভাল এবং দিনদিন আমি আরও তরুণ হচ্ছি। ৪৫ বছর বয়স পর্যন্ত খেলা আমার লক্ষ্য। আমি মনে করি এটা (৪৫) ভালো একটা সংখ্যা। আমার প্রথম জার্সি নাম্বারও ছিলো ৪৫। আরও পাঁচ বছর বেশি খেলতে চাই।’

১০৩ টেস্টে ৪২.১৮ গড়ে আছে ৭ হাজার ২২৪ রান। আছে ১৫টি শতক ও ৩৭টি অর্ধশতক। উইকেট আছে ৭৩টি। ওয়ানডেতে ৩০১ ম্যাচে ৩৭.৮৩ গড়ে করেছেন ১০ হাজার ৪৮০ রান। আছে ২৫টি শতক ও ৫৪টি অর্ধশতকের ইনিংস। উইকেট নিয়েছেন ১৬৭টি। টি-টোয়েন্টিতে ৫৮ ম্যাচে ৩২.৫৪ গড়ে করেছেন ২টি শতক ও ১৩টি অর্ধশতক মিলে ১ হাজার ৬২৭ রান।