• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঢাকাকে হারিয়ে শেষ চারে পা দিয়ে রাখল চট্টগ্রাম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ডিসেম্বর ২০১৯, ১৭:৩০
ঢাকাকে হারিয়ে শেষ চারে পা দিয়ে রাখল চট্টগ্রাম

চট্টগ্রামকে মাত্র ১২৫ রানের লক্ষ্য দিয়েও বাজিমাত করল ঢাকা প্লাটুন। গত কয়েকদিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রানের উৎসব করেছিল সবগুলো দলই। দু’শ রান ছাড়িয়ে আড়াইশ রানের কাছেও ঠেকেছিল দলীয় রান।

কিন্তু মিরপুরের উইকেট যে বরাবরই উলটো, সেটা সবারই জানা। আগে ব্যাট করে ঢাকা প্লাটুন কোনোমতে একশ রান পার করেছিল বলা চলে। মাত্র ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেও চট্টগ্রামকে ব্যাট করতে হয়েছে ১৮ওভার চার বল পর্যন্ত।

চট্টগ্রামের শুরুটা ছিল মন্থর। লেন্ডল সিমন্স আর জুনাইদ সিদ্দিকির ওপেনিং জুটি থেকে আসে মাত্র ২৫ রান। জুনাইদ ৮ রান করে ফেরার পর সিমন্স ফেরেন ১৫ রানে মাশরাফি বিন মুর্তজার বলে ক্যাচ দিয়ে।

এরপর ইমরুল কায়েসের ক্যাপ্টেন্স নক আর চ্যাডউইক ওয়ালটনের ১৬ বলে ২৫ রানে জয়ের দ্বারপ্রান্তে চলে যায় চ্যালেঞ্জার্সরা।

ইমরুল কায়েস শেষ পর্যন্ত ৫৩ বলে অপরাজিত ৫৪ রান করে দলকে জয় এনে দেন ৬ উইকেটে। ঢাকার হয়ে ওহাব রিয়াজ নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন মাশরাফি ও মেহেদী হাসান।

এই জয়ে পয়েন্ট তালিকায় এক নম্বর জায়াগাটা ধরে রাখল চট্টগ্রাম। আট ম্যাচে ছয় জয়ে শেষ চারে এক পা দিয়ে রাখল দলটি।

এর আগে চট্টগ্রাম টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ঢাকাকে। ব্যাট করতে নেমে দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয় মিলে যোগ করেন ৫ ওভার চার বলে ৩২ রান।

বিজয় ১৩ বলে ১৪ রান করে সাজঘরে ফেরার পর ব্যাট করতে আসেন গত দুই ম্যাচে অর্ধশতক হাঁকানো মেহেদী হাসান। কিন্তু আজ আর পারেননি। লিয়াম প্লাঙ্কেটের বলে শূন্য রানেই ক্যাচ দেন উইকেট-রক্ষকের হাতে।

তামিম ২৭ বলে ২১ রান করে স্ট্যাম্পিং হোন নাসুম আহমেদের বলে। এরপর আসা-যাওয়ার মিছিলে মাতে ঢাকার ব্যাটাররা।

মাঝে মুমিনুল হকের ৩৪ বলে ৩২ রান। শেষদিকে ওহাব রিয়াজের ২৩ ও মাশরাফি মুর্তজার অপরাজিত ১৭ রানে ভর করে ২০ ওভারে ৮ উইকেটে ১২৪ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন।

চট্টগ্রামের হয়ে ২টি করে উইকেট নেন রায়ান বার্ল ও মুক্তার আলী। এছাড়া ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ ও লিয়াম প্লাঙ্কেট।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • বঙ্গবন্ধু বিপিএল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্লে-অফের আশা জিইয়ে রাখলো সিলেট
X
Fresh