logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৭
আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৯:৫৯

কে বলল আফ্রিদিকে বাদ দিয়েছি?

কে বলল আফ্রিদিকে বাদ দিয়েছি?
ছবি- বিসিবি
পাকিস্তানী সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে নিয়ে এখনও উত্তেজনার কমতি নেই বিশ্ব ক্রিকেটে। বিশেষ করে বিভিন্ন দেশের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে তো তার জনপ্রিয়তা কমেনি একটুও। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রায় সবগুলো আসরেই তাকে নিতে একরকম হৈচৈ লেগে গিয়েছিল।

এবারের বিশেষ বিপিএল বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ড্রাফটে যদিও বিদেশী ক্যাটাগরির শেষ ডাকে দল পান তিনি।

ঢাকা প্লাটুনের হয়ে খেলছেন বঙ্গবন্ধু বিপিএলে। দেশের ক্রিকেটের দুই বড় নাম মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালের সঙ্গে খেলছেন একই দলে।

খেলেছেন প্রথম ম্যাচেই। রাজশাহী রয়ালসের বিপক্ষে ওই ম্যাচে ব্যাট করতে নেমে সাজঘরে ফেরেন ‘গোল্ডেন ডাক’ মেরে। আর এই ‘শূন্য’ রানের ইনিংসটা তার ক্যারিয়ারের শততম শূন্য। বল হাতেও দেন ৩ ওভারে ২৫ রান। ছিলেন উইকেট শূন্য।

পরের ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ব্যাট হাতে ৪ আর বল হাতে ৩ ওভারে দেন ২৪ রান। যার খেসারতে, বাদ পড়তে হয়েছে সিলেটের বিপক্ষে তৃতীয় ম্যাচে।

তবে দলটির প্রধান কোচ মোহাম্মদ সালাহউদ্দিন বলছেন, দলের কম্বিনেশনের  জন্যই আফ্রিদিকে খেলানো হয়নি সিলেটের বিপক্ষে ম্যাচে।

‘একটি দল যখন করা হয় তখন আসলে পুরোটা নির্ভর করে আমি কি স্ট্র্যাটেজিতে যাচ্ছি। এটি টুর্নামেন্টের উপর নির্ভর করে, কারণ আমি যে দুজন লেগ স্পিনার নিয়ে খেলবো না পরের ম্যাচে সেটা আমি বলিনি। শাদাব খান পাকিস্তানের হয়ে নিয়মিত খেলে। তাকে তো আমার দেখতে হবে, তাকে তো দুই একটি ম্যাচ খেলাতে হবে। তাই মূলত আফ্রিদিকে বসানো।’

টানা দুই ম্যাচে খারাপ খেলার পরও কোচ সালাহউদ্দিন বলছেন, আফ্রিদি খারাপ খেলেনি। কে বলল ওকে বাদ দিয়েছি?

‘এমন না যে আফ্রিদি খারাপ খেলেছে বলে তাকে বাদ দিয়েছি। আমার শাদাব খানকে একটু দেখার দরকার ছিল, যেহেতু পরবর্তী ম্যাচ চট্টগ্রামে। সেখানে দিনের বেলায় অনেক ম্যাচ খেলতে হবে। তখন হয়তো আমরা ভিন্ন স্ট্র্যাটেজি নিতে পারি।’

এমআর/ এমকে

RTV Drama
RTVPLUS
  • বঙ্গবন্ধু বিপিএল এর পাঠক প্রিয়