• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ঢাকার মান বাঁচালেন মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৯, ১৫:১৭
bangabandhu bpl
ছবি- সংগৃহীত

বিশ্বকাপে আহামরি কিছু না করতে পেরে সমালোচনায় পড়েন তামিম ইকবাল। ইংল্যান্ড থেকে ফিরে শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের হাল ধরেন। লঙ্কানদের বিপক্ষেও ছিলেন ফ্লপ। হোয়াইটওয়াশ হয়ে দেশে ফেরে দল। এরপরই স্বেচ্ছায় নির্বাসনে যান। সবশেষ ভারত সফরের আগে নিজেকে তৈরি করছিলেন বিশেষ ভাবে। যদিও শেষ পর্যন্ত পারিবারিক কারণে সফর থেকে নিজেকে প্রত্যাহার করে। দীর্ঘদিন পর মাঠে ফিরেছেন বঙ্গবন্ধু বিপিএলের মাধ্যমে। প্রত্যাশা পূরণ করতে পারেননি। ৪ বলে ৫ রান করে মাঠ ছেড়েছেন তামিম।

বিশেষ বিপিএলের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে রাজশাহী রয়্যালসের বিপক্ষে মাঠে নামে ঢাকা প্লাটুন। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেল।

এই ম্যাচ দিয়েই ৫ মাস পর মাঠে ফিরলেন মাশরাফি বিন মুতর্জা। ২০১৯ বিশ্বকাপে রংহীন ম্যাশকে দেখেছে ক্রিকেট দুনিয়া। ঢাকার অধিনায়কত্বের হাল ধরেছেন ডান-হাতি এই পেসার। রাজশাহীর বিপক্ষে এই ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় এক পর্যায়ে মনে হচ্ছিল একশো রানও ছুঁতে পারবে না ঢাকা। যদিও শেষ দিকে দলপতির ঝড়ো ব্যাটিংয়ে সম্মানজনক স্কোর করতে সক্ষম হয় প্লাটুনরা।

এদিকে ঢাকার হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন এনামুল হক বিজয়। লরি ইভান্স ১৩, জাকের আলী অনিক ২১, থিসারা পেরারা ১, আরিফুল হক ৫, শহীদ আফ্রিদি শূন্য ও মেহেদী হাসান ৬ ও ১৯ রানে রানে আউট হন ওয়াহাব রিয়াজ।