logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

দেখে নিন বঙ্গবন্ধু বিপিএলের সাত দলের স্কোয়াড

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৪
bangabandhu bpl squad
ছবি- সংগৃহীত
বুধবার থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএল। দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টা থেকে। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। শুক্রবারের ম্যাচগুলো দুপুর ২টা ও সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে ম্যাচ।

সূচি অনুযায়ী ঢাকা, চট্টগ্রাম ও সিলেট তিন ভেন্যুতে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ১৭ জানুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে বিপিএলের সপ্তম আসরের।

প্রথম দিনে দুই ম্যাচের টিকিট মঙ্গলবার থেকেই পাওয়া যাচ্ছে। সংক্ষিপ্ত ফরম্যাটের এই টুর্নামেন্টের টিকিটের সর্বনিম্ন দাম ধরা হয়েছে ২০০ টাকা, আর সর্বোচ্চ ২ হাজার টাকা। শুধুমাত্র ঢাকায় হতে যাওয়া প্রথম পর্বের ম্যাচগুলোর টিকিটের দাম প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ইস্টার্ন স্ট্যান্ডের টিকিটের মূল্য ২০০ টাকা। নর্দার্ন ও সাউদার্ন স্ট্যান্ডের টিকিটের দাম ৩০০ টাকা। ভিআইপি ও ক্লাব হাউজের টিকিট মিলবে ৫০০ টাকায়। এছাড়া গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের মূল্য ২ হাজার টাকা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর গেটের কাছে টিকিট বুথ ও ইনডোর স্টেডিয়ামের টিকিট বুথ থেকে সরাসরি টিকিট কেনা যাবে। এছাড়া সহজডটকম, পে পয়েন্ট ও গ্যাজেটবাংলার ওয়েবসাইটে পাওয়া যাবে টিকিট।

এরইমধ্যে দলগুলো নিজেদের মতো অনুশীলন সেরেছে। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে  চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম সিলেট থান্ডার্স। দ্বিতীয় ম্যাচে রংপুর রেঞ্জার্সের প্রতিপক্ষ কুমিল্লা ওয়ারিয়র্স।

এক নজরে দেখে নেবো সাত দলের স্কোয়াড

রংপুর রেঞ্জার্স  

দেশি 

মুস্তাফিজুর রহমান, নাঈম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম অমি, তাসকিন আহমেদ, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নাদিফ চৌধুরী, সঞ্জিত সাহা ও রিশাদ হোসেন।

বিদেশি 

মোহাম্মদ নবী (অধিনায়ক), লুইস জর্জ গ্রেগরি, ক্যামেরন ডেলপোর্ট, টম অ্যাবেল, মোহাম্মদ শেহজাদ, জুনায়েদ খান।

রাজশাহী রয়্যালস 

দেশি

লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, আবু জায়েদ চৌধুরী, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, অলক কাপালি, কামরুল ইসলাম রাব্বী, ইরফান শুক্কুর, মিনহাজুল আবেদীন আফ্রিদি, নাহিদুল ইসলাম।

বিদেশি

আন্দ্রে রাসেল (অধিনায়ক), শোয়েব মালিক, হজরতউল্লাহ জাজাই, রবি বোপারা, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ইরফান।

সিলেট থান্ডার্স

দেশি 

মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, রনি তালুকদার, নাঈম হাসান, দেলোয়ার হোসেন, মনির হোসেন, রুবেল মিয়া, আবদুল মজিদ, নাজমুল হোসেন মিলন।

বিদেশি  

আন্দ্রে ফ্লেচার, শফিকউল্লাহ শাফাক, নাভিন-উল-হক, জনসন চার্লস, জীবন মেন্ডিস, ক্রিসমার সান্টোকি। 

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স 

দেশি 

মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন, কাজী নুরুল হাসান সোহান, এনামুল হক জুনিয়র, মুক্তার আলী, পিনাক ঘোষ, নাসুম আহমেদ, জুনায়েদ সিদ্দিকী ও জুবায়ের হোসেন লিখন।

বিদেশি

ক্রিস গেইল, লেন্ডল সিমন্স, চাদউইক ওয়াল্টন, আভিষ্কা ফার্নান্দো, রিয়াদ এমরিত, ইমাদ ওয়াসিম, ক্যাসরিক উইলিয়ামস, রায়ান বার্ল ও মোহাম্মদ মুসা। 

কুমিল্লা ওয়ারিয়র্স

দেশি

সৌম্য সরকার, মোহাম্মদ আল-আমীন, ইয়াসির আলী চৌধুরী , সাব্বির রহমান,সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, মাহিদুল অঙ্কন, সুমন খান, ফারদিন হোসেন অনি। 

বিদেশি

ডেভিড মালান, ধাসুন সানাকা, কুশল পেরেরা, মুজিব উর রহমান।

খুলনা টাইগার্স

দেশি 

মুশফিকুর রহিম, শফিউল ইসলাম, নাজমুল হাসান শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহমান, সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, শহিদুল ইসলাম, আলিস আল ইসলাম, তানভীর ইসলাম।

বিদেশি

রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমীর, নাজিবুল্লাহ জাদরান, রহমানুল্লাহ গুরবাজ।

 ঢাকা প্লাটুন 

দেশি 

তামিম ইকবাল , মাশরাফি বিন মুর্তজা. এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, আরিফুল হক (বি), মুমিনুল হক, রকিবুল হাসান, জাকের আলী অনিক।

বিদেশি

থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, লরি ইভান্স, ওহাব রিয়াজ, আসিফ আলী, লুইস রিস। 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বঙ্গবন্ধু বিপিএল এর সর্বশেষ
  • বঙ্গবন্ধু বিপিএল এর পাঠক প্রিয়