• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিপিএলে খেলবেন, জানেন না গেইল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ নভেম্বর ২০১৯, ১১:২০
Chris Gayle
ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বিশেষ এই আসরের জন্য নতুন সাতটি দল গঠন করা হয়েছে। জনপ্রিয় এই টি-টোয়েন্টি লিগের পরিচিত মুখ ক্রিস গেইল। ছোট ফরম্যাটের ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা গেল ছয় আসরে বিভিন্ন দলের হয়ে অংশ নিয়েছেন। আগামী ১১ ডিসেম্বর শুরু হচ্ছে টুর্নামেন্টি। এরইমধ্যে দলও পেয়েছেন গেইল। যদিও এই বিষয়ে কোনও কিছুই জানেন না তিনি। এমনটাই জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো।

এবারের আসরের প্লেয়ার্স ড্রাফটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স গেইলকে নিজেদের করে নিয়েছে। দলটির সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন পেজে ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তিকে নিয়ে ব্যাপক প্রচারও চালানো হচ্ছে।

বর্তমানে এমজানসি সুপার লিগে অংশ নিতে দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন ইউনিভার্সের বস খ্যাত এই তারকা। সব শেষে ম্যাচে ২৭ বলে ৫৪ রানের এক ইনিংসও খেলেছেন তিনি। যদিও টুর্নামেন্টে ৬ ম্যাচে অংশ নিয়ে মাত্র ১০৬ রান করতে সক্ষম হয়েছেন বাম-হাতি এই ব্যাটসম্যান।

কয়েকদিন ধরেই তাকে নিয়ে সমালোচনা হচ্ছিল। প্রাথমিকভাবে আগামী ডিসেম্বরে ভারতের মাটিতে হতে চলা ওয়ানডে সিরিজে খেলার কথা ছিল গেইলের। সিদ্ধান্ত নিয়েছেন সিরিজে অংশ নিচ্ছেন না তিনি। সাময়িক বিরতিতে যাচ্ছেন ক্রিকেট থেকে। যাতে ২০২০ সালে আবারও স্বরূপে ফিরতে পারেন তিনি।

২২ গজ থেকে দূরে থাকার সিদ্ধান্ত জানাতে গিয়ে গেইল বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের পক্ষ থেকে আমাকে ওয়ানডে খেলতে বলা হয়েছিল। আমি না খেলার সিদ্ধান্ত নিয়েছি। নির্বাচকরা চেয়েছিলেন আমি তরুণ তারকাদের সঙ্গে খেলি। তবে আমি বিরতি নিতে চাচ্ছি।’

আগামী ১৭ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হতে চলা বিগব্যাশেও অংশ নিচ্ছেন না। এমনকি বঙ্গবন্ধু বিপিএলে দল পেয়েছেন সেটাও জানেন না এই ওপেনার।

‘আমি বিগব্যাশেও অংশ নিচ্ছি না। জানতাম না আমার নাম বিপিএলে গিয়েছে। এরই মধ্যে ড্রাফটের মাধ্যমে একটি দল আমাকে নিয়ে নিয়েছে। কি হচ্ছে, আসলে কিছুই বুঝতে পারছি না।’

বিপিএলের এবারের আসরে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে ছিলেন গেইল। ড্রাফটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স প্রথম ডাকেই গেইলকে নিজেদের দলে ভেড়ায়।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বঙ্গবন্ধু বিপিএল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
শামার জোসেফকে বিশ্বকাপেও চান গেইল
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
X
Fresh