• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পুলিশি জিজ্ঞাসা নিয়ে মুখ খুলেছেন সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুলাই ২০২০, ২৩:১৬
Sangakkara opened his mouth to ask the police
ছবি- সংগৃহীত

২০১১ বিশ্বকাপ নাকি পাতানো হয়েছে। ভারতের কাছে বিশ্বকাপ বেচে দিয়েছে শ্রীলঙ্কা। এমন খবরে বেশ তোলপাড় হয়েছে বিশ্ব গণমাধ্যমে। শেষ পর্যন্ত পুলিশ হস্তক্ষেপে প্রমাণ হয়, এমনটা ভুল।

শ্রীলঙ্কার ২০১১ বিশ্বকাপ দলের গায়ে বিশ্বকাপ পাতানোর কলঙ্ক লাগানোর দায়িত্ব নিয়েছেন স্বদেশী সাবেক ক্রীড়া মন্ত্রী মাহিন্দ্রা আলুতগামাগে। তার অভিযোগ, টাকার কাছেই সেদিন বিক্রি হয়েছিল ক্রিকেট, পণ্য হিসেবে সাঙ্গাকারা-জয়বর্ধানেরা ভারতের হাতে তুলে দিয়ে এসেছিল স্বপ্নের বিশ্বকাপ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সাঙ্গাকারা বলেছেন, এমন অভিযোগ বেশ হতাশ করেছিল তাকে। সাবেক এই তারকাকে মুখোমুখি হতে হয়েছিল পুলিশি জিজ্ঞাসাবাদেরও। কিংবদন্তিদের দর্শন নাকি ভিন্ন, সাঙ্গাকারা অভিযোগ না তুলে উল্টো পুলিশি জিজ্ঞাসাবাদকে স্বাগত জানিয়েছেন।

‘সম্প্রতি দেশের সাবেক ক্রীড়ামন্ত্রীর অদ্ভুত অভিযোগটা ছিল হতাশাজনক। যে কারণে আমরা কয়েকজনকে পুলিশের কাছে যেতে হয়েছে এবং বিভিন্ন প্রশ্নের উত্তরও দিতে হয়েছে। সত্যিকার অর্থে এসব বিষয়ে প্রশ্নের উত্তর দেওয়া খেলাটির জন্যই ভালো। তদন্ত ও জিজ্ঞাসাবাদ এই প্রক্রিয়াটা সত্যিকার অর্থেই সবার জন্য গুরুত্বপূর্ণ। এতে করে খেলাটির প্রতি আমাদের শ্রদ্ধাটা কোন পর্যায়ের সেটা মানুষ বুঝতে পারবে।’

শ্রীলঙ্কান পুলিশ তদন্তের পর আলুতগামাগের অভিযোগের কোনো ভিত্তি খুঁজে পায়নি। যদিও শ্রীলঙ্কান সাবেক এই মন্ত্রীর ফিরতি অভিযোগ ছিল চাপে পড়েই তদন্তের সমাপ্তি টেনেছে দেশটির পুলিশ।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh