• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পেসারদের বিপক্ষেই যাচ্ছে নিয়ম-কানুন: তাসকিন

আরটিভি নিউজ

  ২৩ জুলাই ২০২০, ২০:৩৩
পেসারদের বিপক্ষেই যাচ্ছে নিয়ম-কানুন: তাসকিন
ছবি- বিসিবি

বাংলাদেশ দলের দ্রুততম বোলার হিসেবে পরিচিত তাসকিন আহমেদ। তবে দীর্ঘদিন ধরে রয়েছেন জাতীয় দলের বাইরে। সবশেষ ২০১৭ সালে ওয়ানডে খেলেছেন ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকায়।

এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে গিয়ে চোটে পড়ে আবারও ছিটকে যান দল থেকে। দীর্ঘ এই সময়ে নিজের সঙ্গে লড়াই করেছেন, লড়াই করেও জাতীয় দলে ফেরার আগে বাধা পড়ে তার।

তবে এবার আর চোট নয়, অদৃশ্য করোনাভাইরাসের সঙ্গে লড়ছে ক্রিকেট। বদলে গেছে বেশ কিছু নিয়ম-কানুন। বিশেষ করে পেসারদের বড় অস্ত্র রিভার্স-সুইং এর জন্য বলে থুথু ব্যবহারের নিয়ম আর নেই ক্রিকেটে।

তাই বিপাকেই পড়তে হবে পেসারদের। তাসকিনও মনে করছেন এটা কঠিন হবে তবে নতুন কোনো কিছু অপেক্ষা করছে এটিও মনে করে দিলেন তিনি।

‘দিন যত যাচ্ছে পেসারদের বিপক্ষেই যাচ্ছে সব নিয়ম কানুন। এখনো শাইন করা কমে যাচ্ছে কারণ থুতু লাগানো যাবেনা। তো পুরোনো বলে রিভার্স সুইং এর জন্য থুতু টা অনেক বড় ইস্যু। যেহেতু এই নিয়মটা বন্ধ হচ্ছে অবশ্যই সামনে হয়তো শাইন করার জন্য অন্য কোন পদ্ধতি বের হবে।’

নতুন এই নিয়ম আসার পর ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট খেলছে। এই টেস্টে স্টুয়ার্ট ব্রড, জিমি এন্ডারসনরা বল শাইন করছেন ভিন্ন পদ্ধতিতে। তাসকিন তাই আশা করছেন, নিজেরাও মানিয়ে নিতে পারবেন দ্রুত।

‘নতুন নিয়মের পর ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দেখলাম সবাই হাত মেলাচ্ছে ভিন্নভাবে, বল শাইন হচ্ছে ভিন্নভাবে। আশা করি আমাদেরও যখন খেলা শুরু হবে কোন না কোন ভিন্ন উপায় বের হবে। এসবের মাধ্যমেই মানিয়ে নিতে হবে। পেসারদের জন্য একটু কঠিন তবুও মানিয়ে নেওয়ায় শিখতে হবে।’

আরও পড়ুন: স্বদেশের হয়ে না খেলার আক্ষেপ তাহিরের

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপিএল মাতাতে বাংলাদেশে নারিন-রাসেল
বিপিএলের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ঢাকার দ্বিতীয় পর্বের পূর্ণাঙ্গ সূচি
তাসকিনের নতুন লক্ষ্য
X
Fresh