• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

আইসোলেশনে বর্ণবাদের শিকার আর্চার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ জুলাই ২০২০, ১৭:০৮
Archer, the victim of racism in isolation
জোফরা আর্চার

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ স্লোগান জার্সিতে লিখেই সিরিজ খেলতে নেমেছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। এই সময়ে বর্ণবাদের বিরুদ্ধে সোচ্চার গোটা বিশ্ব। অথচ এতকিছুর ভেতরও বর্ণবাদের শিকার হয়েছেন জোফরা আর্চার।

২৫ বছর বয়সী এই ইংলিশ পেসার সাউদাম্পটন টেস্ট শেষ করে ম্যানচেস্টার টেস্টের দলে যোগ দেয়ার আগে ‘বায়োসিকিউর’ প্রোটোকল ভেঙে বান্ধবীর বাসায় গিয়ে বাদ পড়েন দল থেকে।

এরপর টিম হোটেলেই আইসোলেশনে রাখা হয় তাকে। দিতে হয় দুইবার করোনা পরীক্ষা। এই আইসোলেশনে থেকে তাকে হতে হয়েছে বর্ণবাদের শিকার।

ব্রিটিশ সংবাদপত্র ডেইলি মেইলে আর্চার লিখেছেন, গত কদিন ধরে আমি ইন্সটাগ্রামে বর্ণবাদের শিকার হয়েছি। এসব আমি যথেষ্ট সহ্য করেছি তবে আর নয়। আমি ইসিবির কাছে অভিযোগ করেছি এবং এখন তা যথাযথ প্রক্রিয়ার ভেতর দিয়ে যাবে।

আর্চার আইসোলেশনে থেকে দুইবারের করোনা পরীক্ষায় নেগেটিভ ফল পেয়েছেন। যার সুবাধে ম্যানচেস্টারে তৃতীয় টেস্ট খেলার জনু অনুশীলনও শুরু করেছেন। তবে অনুশীলন করতে যেয়েও অস্বস্তিকর পরিবেশ দেখতে পান তাকে ঘিরে। এমনকি মাঠে নামার অনুপ্রেরণাও নাকি পাচ্ছেন না আর্চার।

‘হোটেল থেকে অনুশীলন করতে যখন বের হলাম তখন সব সাংবাদিক, ক্যামেরাম্যানরা আমার দিকে তাকিয়ে ছিল। একের পর এক ছবি তোলার শব্দ পাচ্ছিলাম। হ্যা আমার ভুল হয়েছে জানি তবে অপরাধ তো করিনি। আমি আমার মতো করে ফিরতে চাই।’

এসব নিয়ে আর্চার বিস্তারিত কথা বলেছেন সতীর্থ বেন স্টোকসের সঙ্গে। আর্চার জানিয়েছেন, ব্যাপারটি দেখছেন স্টোকস এবং তাকে অনুপ্রেরণাও যোগাচ্ছেন মাঠে ফেরার জন্য।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
X
Fresh