• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মালদ্বীপে এএফসি কাপের বাকি ম্যাচগুলো খেলবে বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ জুলাই ২০২০, ১০:৩৫
bashundhara kings afc cup
ফাইল ছবি

করোনার কারণে স্থবির হয়ে পড়ে ফুটবল বিশ্ব। সুখবর হচ্ছে স্থগিত হওয়া এএফসি কাপের বাকি ম্যাচগুলো আগামী অক্টোবরে মাস থেকে মাঠে গড়াবে। মহাদেশীয় ক্লাব ফুটবলের এই প্রতিযোগিতার ‘ই’গ্রুপের বাকি ম্যাচগুলো বসতে চলেছে মালদ্বীপে।

‘ই’ গ্রুপের চার দলের মধ্যে দুটি দলই মালদ্বীপের। তাই তিন দেশের যেকোনো একটি দেশে কিংবা নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচগুলো আয়োজনের কথা জানায় এশিয়ান ফুটবল কনফেডারেশন। আগ্রহীদের ১৭ জুলাইয়ের মধ্যে আবেদন করতে বলে ছিল এশিয়ার ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

যদিও বাংলাদেশ ও ভারত কেউই আগ্রহ প্রকাশ করেনি। তাই একমাত্র দেশ হিসেবে মালদ্বীপ আগ্রহ প্রকাশ করায় তাদেরকেই আয়োজকের দায়িত্ব দেয়া হয়েছে। মালদ্বীপের জাতীয় স্টেডিয়াম এবং আদ্দু স্টেডিয়ামে গ্রুপের ম্যাচগুলো আয়োজন করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) মঙ্গলবার এমনটাই জানিয়েছে।

‘ই’ গ্রুপের চারটি দল হলো মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব (মালদ্বীপ), টিসি স্পোর্টস (মালদ্বীপ), চেন্নাই সিটি (ভারত) এবং বসুন্ধরা কিংস (বাংলাদেশ)।

অক্টোবরের ২৩ তারিখ মাজিয়া স্পোর্টসের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। ২৬ ও ২৯ অক্টোবর বাংলাদেশ চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ চেন্নাই সিটি। ১ নভেম্বর টিসি স্পোর্টস এবং ৪ নভেম্বর মাজিয়ার বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বসুন্ধরা।

ম্যাচগুলো আয়োজনের জন্য কিছু নিয়ম মানার নির্দেশনা দিয়েছে এএফসি। দেশ ত্যাগের আগে অবশ্যই প্রতিটি দলের ফুটবলার ও কোচিং স্টাফদের করোনা পরীক্ষা করাতে হবে। মালদ্বীপে পৌঁছে সেখানে আবারও করোনা পরীক্ষার মুখোমুখি হতে হবে। ম্যাচ শুরু হওয়ার চার দিন আগে মালদ্বীপে যেতে হবে বাকি বসুন্ধরা কিংস ও চেন্নাই সিটিকে।

এর আগে গেল মার্চে বঙ্গবন্ধু স্টেডিয়ামে টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দারুণ শুরু করেছিল বসুন্ধরা কিংস।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভিসিটি গেম চেঞ্জার্স এসএ’র ফাইনালে বাংলাদেশের নারী ই-স্পোর্টস দল
চট্টগ্রাম টেস্টসহ টিভিতে আজকের খেলা
শততম ম্যাচে ব্রাদার্সকে গোল বন্যায় ভাসালো বসুন্ধরা কিংস
৫ বছর পর এই প্রথম কাশ্মীরে শোভাযাত্রা-সমাবেশ মোদির
X
Fresh