• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জরিমানা দিয়ে পার পেলেন জোফরা আর্চার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২০, ২২:১৬
Joffra Archer was fined
জোফরা আর্চার

করোনার এই সময়ে সমালোচনা উঠেছে ইংল্যান্ড ক্রিকেটারদের যাতায়াত ব্যবস্থা নিয়ে। টিম বাস ব্যবহার না করে ব্যক্তিগত গাড়িতে করে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে যাবার অনুমতি দেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

তারই একটা সুযোগ নিয়েছিল দলের অন্যতম জোফরা আর্চার। সাউদাম্পটন টেস্ট শেষ করে ম্যানচেস্টার আসার পথে বায়ো সিকিউরিটি প্রোটকল ভেঙে আর্চার সময় কাটাতে যান বান্ধবীর বাসায়।

আর্চারের এমন কাণ্ড জানাজানি হবার পর তাকে শাস্তিও পেতে হয়েছে। বাদ পড়তে হয়েছে ম্যানচেস্টারে সিরিজের দ্বিতীয় টেস্টের দল থেকে। গুঞ্জন উঠেছিল বাদ পড়তে পারেন তৃতীয় টেস্টের দল থেকেও।

তবে এ যাত্রায় অল্পতে বেঁচে গেলেন এই পেসার। যার জন্য গুণতে হয়েছে ম্যাচ ফি'র সমান ১৫ হাজার পাউন্ডের জরিমানা।

ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস সম্প্রতি গণমাধ্যমে জানিয়েছেন, আর্চারের কারণে ইংল্যান্ড ক্রিকেটের ক্ষতি হতে পারত কোটি কোটি পাউন্ড, ভেস্তে যেতে পারত বাকি গ্রীষ্ম মৌসুমের সব মুয়াচ। এত বড় বিপদে যিনি ইসিবিকে ফেলতে যাচ্ছিলেন তিনি এবারের মতো শুধু জরিমানা এবং লিখিত সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে পার পেয়ে যাচ্ছেন। সবকিছু ঠিক থাকলে ম্যানচেস্টারে সিরিজের তৃতীয় টেস্টেই ফিরছেন আর্চার।

আর্চারকে রাখা হয়েছে ওল্ড ট্রাফোর্ডে টিম হোটেলে আলাদা রুমে আইসোলেশনে। পাঁচদিনে তার দুইবার করোনা পরীক্ষা করানো হবে, এরমধ্যে তার প্রথম দফা করোনা পরীক্ষার ফলাফল এসেছে নেগেটিভ।

আগামী সোমবার দ্বিতীয়বারের মতো করোনা পরীক্ষা করাবেন এই আর্চার। যদি সেখানে তার ফলাফল নেগেটিভ আসে তবেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি।

প্রথম টেস্টে ক্যারিবিয়ানদের বিপক্ষে ইংল্যান্ড হারলেও, দ্বিতীয় ইনিংসে ব্যাট-বল হাতে উজ্জ্বল ছিলেন আর্চার। নিজের দোষেই আবার ছিটকে গেছেন সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
X
Fresh