• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ম্যাচের দিন সকালে বাদ পড়লেন আর্চার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২০, ১৪:৪১
Archer was dropped in the morning on the first day of the match
জোফরা আর্চার

সিরিজ বাঁচানোর ম্যাচ শুরু আর কয়েক ঘণ্টা পর। তার আগে ইংলিশ শিবিরে দুঃসংবাদ, জোফরা আর্চার বাদ। গত ম্যাচে দারুণ পারফর্ম করা আর্চার বাদ পড়েছেন ‘বায়ো সিকিউর’ নিয়ম ভঙ্গ করায়।

সিরিজটা এমনিতেই ঝুঁকি মাথায় রেখে শুরু করতে হয়েছে। সম্পূর্ণ জীবাণুমুক্ত পরিবেশে দুই দলের ক্রিকেটারসহ প্রায় ছয়শ জনকে করোনা টেস্ট করিয়ে তারপর শুরু ‘রেইজ দ্য ব্যাট’ টেস্ট সিরিজ।

এমন কড়া নিয়মের ভেতর থেকে বের হয়ে আর্চার ঝামেলায় ফেলেছেন গোটা দলকে। তাই তাকে বাদ দিতে বাধ্য হয়েছে টিম ম্যানেজমেন্ট। এরিমধ্যে আইসোলেশনে রাখা হয়েছে তাকে। আগামী পাঁচ দিন জো রুটরা লড়বেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আর আর্চার লড়বেন করোনার বিপক্ষে।

এনিয়ে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড জানায়, বায়ো সিকিউর নিয়ম ভাঙ্গায় জোফরা আর্চারকে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ দেয়া হয়েছে। আগামী পাঁচ দিন সে আইসোলেশনে থাকবে। এই পাঁচদিনে তাকে দুইবার করোনা পরীক্ষা দিতে হবে। বিষয়টি ওয়েস্ট ইন্ডিজ দলকে জানানো হয়েছে এতে তারা এতে খুশি হয়েছে।

‘আমি যা করেছি এরজন্য খুবই দুঃখিত। আমি শুধু আমাকেই নয়, গোটা দল ও ম্যানেজমেন্টকে বিপদে ফেলেছি। এমন কাজের দায় আমি নিচ্ছি এবং ক্ষমা প্রার্থী।’

ওল্ড ট্রাফোর্ড টেস্ট খেলতে না পেরে আর্চার খুবই কষ্ট পাচ্ছেন। কেন না এই টেস্টের সঙ্গে জড়িয়ে আছে ৩২ বছরের ইতিহাস ধরে রাখার একটা লড়াই।

গুরুত্বপূর্ণ এই ম্যাচটি খেলতে না পারায় আমি হতাশ। বিশেষ করে সিরিজ যে অবস্থায় আছে। উপলব্ধি করতে পারছি, দুই দলকেই হতাশ করেছি এবং আমি আবারও দুঃখিত।’

সাউদাম্পটন টেস্টে প্রথম ইনিংস উইকেট শূন্য থাকলেও পরের ইনিংসে ৩ উইকেট নিয়ে বিপদে ফেলেছিলেন ক্যারিবীয়দের।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুকে ম্যানেজমেন্ট এফবিএস ক্লাবের সংবর্ধনা
আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেল শ্রীলঙ্কা
X
Fresh