• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আরেকটা রেকর্ড করতে সাকিবের লাগে ১৩৮ রান

আরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২০, ১৬:৫৪
Shakib needs 137 runs to make another record
ফাইল ছবি

সাকিব আল হাসান নিঃসন্দেহে বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার। তার ক্যারিয়ারের ঝুলিতে আছে নানা রেকর্ড। ভক্তরা তাকে ‘রেকর্ড আল হাসান’ বলতেও দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

যদিও জুয়াড়ির তথ্য গোপন করায় সাকিব এক বছরের নিষেধাজ্ঞায় আছেন ক্রিকেট থেকে। যদি এমনটা না হতো, হয়তো গত পাকিস্তান, ভারত সফরেই নাম লিখিয়ে ফেলতেন কিংবদন্তি অধিনায়কদের কাতারে।

সাকিবের সামনে যে এই রেকর্ড অপেক্ষা করছে সেটা মনে করিয়ে দিলেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। শুক্রবার ক্যারিবীয়দের বিপক্ষে সাউদাম্পটন টেস্টের তৃতীয় দিনে নেন ৪ উইকেট। তাতেই টেস্ট ক্রিকেটে (৬৪ ম্যাচ) অধিনায়ক হিসেবে ৪ হাজার রানের পাশাপাশি ১৫০ উইকেট পূর্ণ করেন ২৯ বছর বয়সী এই অল-রাউন্ডার।

স্টোকসের আগে এই রেকর্ড করেছিলেন স্যার গ্যারফিল্ড সোবার্স, কপিল দেব, ইয়ান বোথাম ও জ্যাক ক্যালিস। তবে কম ম্যাচ (৬৩ ম্যাচ) খেলে এই রেকর্ডের মালিক হন স্যার গ্যারফিল্ড সোবার্স।

সাকিবের সামনে তাই স্যার গ্যারফিল্ড সোবার্সকেও ছাড়িয়ে যাবার বড় সুযোগ রয়েছে। কেন না, সাকিব এখন পর্যন্ত ৫৬ ম্যাচে খেলেছেন, যেখানে ২১০টি উইকেটের সঙ্গে রয়েছে ৩ হাজার ৮৬২ রান।

তার মানে সাকিবের হাতে ১৩৮ রান করতে আছে আরও ৭ ম্যাচ। এর ভেতর এই কটা রান হয়ে গেলেই সাকিব ছাড়িয়ে যাবেন স্যার গ্যারফিল্ড সোবার্সকে।

আরও পড়ুন:

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh