• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিপিএল-কে ঘিরে নানান পরিকল্পনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২০, ২২:১৬
Various plans surrounding the CPL
ছবি- সংগৃহীত

গোটা বিশ্ব যখন করোনার বিপক্ষে লড়ছে তখন স্বস্তি আনতে পারে ক্রীড়াঙ্গন। ফুটবলের বিভিন্ন লিগ শুরু হয়েছে গত মাসেই। ক্রিকেটও ফিরেছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ দিয়ে।

ক্রিকেট ফেরার অপেক্ষায় পুরোদমে। এরিমধ্যে খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হয়েছে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল)।

সিপিএল শুরু হবে গামী মাসেই তবে এর জন্য যেসব পরিকল্পনা হচ্ছে সেটাকে লঙ্কাকাণ্ডই বলা যায়। গত মার্চের শেষ ভাগ থেকে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয় বাইরের কারও প্রবেশ নিষিদ্ধ। দেশটির দুটো স্টেডিয়ামে হবে এবারের সিপিএলের সবগুলো ম্যাচ, আর উক্ত আসর দিয়ে উঠে যাচ্ছে দেশটির প্রবেশের নিষেধাজ্ঞা।

টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ১৮ অগাস্ট, চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। করোনা পরিস্থিতির কথা চিন্তা করে কমিয়ে আনা হয়েছে টুর্নামেন্টের দৈর্ঘ্য, ম্যাচ হবে মোট ৩৪টি। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শক শূন্য স্টেডিয়ামে।

ছয় ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট এবং সম্পৃক্ত সবাইকে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর উদ্দেশে বিমানে চড়ার আগেই থাকতে হবে দুই সপ্তাহের জন্য সেলফ-আইসোলেশনে। দেশটিতে পৌঁছানোর পর একই সময়ের জন্য আবার চলে যেতে হবে কোয়ারেন্টিনে।

সেখানে পৌঁছানোর পরই করা হবে করোনা পরীক্ষা। দুই সপ্তাহ বা তার কাছাকাছি সময়ের মধ্যে পরীক্ষা করা হবে আরও দুইবার। আসর সংশ্লিষ্ট সবাই থাকবেন এক হোটেলে, তবে ক্রিকেটারদের ছোট ছোট গ্রুপে ভাগ করে তাদের আলাদা করে রাখা হবে। কোনো গ্রুপের কেউ কোভিড-১৯ পজিটিভ হলে পুরো গ্রুপকেই থাকতে হবে আইসোলেশনে।

আরও পড়ুন: কঠিন হিসেব বার্সা-রিয়ালের, সহজ পিএসজির

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh