• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রতিক্ষার ম্যাচে টসে জিতল ইংল্যান্ড

স্পোর্টশ ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জুলাই ২০২০, ১৮:৪১
England won the toss and elected to field
ছবি- সংগৃহীত

দীর্ঘ সময় পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। করোনা ভাইরাস মহামারী রূপ ধারণ করার পর ১১৭ দিনের মাথায় এই ম্যাচ। তাই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের এই সিরিজ ঘিরে সবার অপেক্ষা ছিল এতদিন।

সেই অপেক্ষার অবসান ঘটছে আজ সাউদাম্পটনের এজেস বোলে। আজ প্রথম ম্যাচে সাউদাম্পটনে টসে জিতেছে স্বাগতিক ইংল্যান্ড। টস জিতে ব্যাটিং নিয়েছেন ইংলিশদের নয়া অধিনায়ক বেন স্টোকস।

এই ম্যাচ দিয়ে অধিনায়ক ক্যারিয়ারের যাত্রা শুরু করছেন বেন স্টোকস। যদিও নিয়মিত অধিনায়ক জো রুটের ছুটিতে থাকায় দায়িত্ব পেয়েছেন স্টোকস।

তিন ম্যাচের সিরিজ খেলতে জুনে যুক্তরাজ্য সফরে আসে ক্যারিবীয় টেস্ট দল। যুক্তরাজ্যে পৌঁছানোর পর থেকেই জেসন হোল্ডারদের থাকতে হয়েছে কোয়ারেন্টিনে।

যদিও এই সিরিজের সব ম্যাচ খেলা হবে সম্পুর্ণ জীবাণুমুক্ত পরিবেশে। এসেছে বেশ কিছু নতুন নিয়মও। বলে লালা ব্যবহারে নিষেধাজ্ঞা, বলে তিনবার লালা বা থুথু লাগালে কাঁটা যাবে পাঁচ রান। উইকেট উদযাপনেও সতীর্থদের সঙ্গে মেলানো যাবে না হাত।

ইংল্যান্ড: ররি বার্নস, ডম সিভলি, জো ডেনলি, জ্যাক কাওলি, বেন স্টোকস (অধিনায়ক), অলি পপ, জস বাটলার, ডম বেস, জোফরা আর্চার, মার্ক উড ও জিমি এন্ডারসন।

ওয়েস্ট ইন্ডিজ: জন ক্যাম্পবেল, ক্রেইগ ব্রেথওয়েট, সামারাহ ব্রুকস, শাই হোপ, রোস্টন চেজ, জার্মেইন ব্ল্যাকউড, ষেন ডরিচ, জেসন হোল্ডার (অধিনায়ক), আলজারি জোসেফ, কেমার রোচ ও শ্যানন গাব্রিয়েল।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আমির
আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনক্ষণ জানালেন সাকিব
সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা জানালেন পাপন
আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা বললেন তামিম
X
Fresh