logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

সাকিবকে ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ
|  ০৪ জুলাই ২০২০, ১১:২৯ | আপডেট : ০৪ জুলাই ২০২০, ১২:০৪
State Minister for Sports congratulates Shakib
সাকিব আল হাসান
উইজডেন ক্রিকেট মান্থলি তাদের জুলাই সংখ্যায় শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসানকে নির্বাচিত করেছে।  টেস্টেও ষষ্ঠ স্থান অর্জন করেছেন সাকিব।
ক্রিকেট বিষয়ক বিখ্যাত সাময়িকীর শতাব্দীর সেরা খেলোয়াড়দের তালিকায় সাকিব নির্বাচিত হওয়ায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এক শুভেচ্ছা বার্তায় ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন উইজডেন’র গবেষণায় একুশ শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে নির্বাচিত হওয়ায় বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আমি আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

জাহিদ আহসান রাসেল বলেন, কোভিড-নাইনটিনয়ের এ দুঃসময়ে এটি অত্যন্ত বড় সুখবর। এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। সাকিবের এই অর্জনের মধ্যে দিয়ে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের অবস্থান অরও সুদৃঢ় হলো। আমি আশা করি, সাকিব অচিরেই মাঠে ফিরে বরাবরের ন্যায় দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করবে।

বাংলাদেশ সরকার সবসময় সাকিব আল হাসানের পাশে আছে উল্লেখ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমি আশা করি, সাকিব আল হাসান তার সাফল্যের এ ধারাবাহিকতা ভবিষ্যতেও অক্ষুন্ন রাখবে। সাকিব তার মেধা যোগ্যতা পরিশ্রম ও চেষ্টার ফলে আজকের এ অবস্থানে আসতে পেরেছেন বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে শতাব্দীর সেরা ১০ ক্রিকেটার করে বেছে নিতে ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ক্রিকভিজের সঙ্গে যৌথ গবেষণা করেছে ক্রিকেটের বিখ্যাত ম্যাগাজিন উইজডেন।

তারপর ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচন করেছে উইজডেন মান্থলি। এই নির্বাচন প্রক্রিয়ায় একটি ক্রিকেটারের ম্যাচে কতটা অবদান ছিল তা মূল্যায়ন করা হয়েছে। বিচারকার্য শেষে দেখা গেছে ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় মূল্যবান ক্রিকেটার বা সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সাকিব। টেস্টেও ষষ্ঠ স্থানে আছেন তিনি ।

আরও পড়ুন: 

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়