• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রস্তুত হচ্ছে ভেন্যুগুলো, শুরু হবে অনুশীলনও

আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২০, ২০:৪২
প্রস্তুত হচ্ছে ভেন্যুগুলো, শুরু হবে অনুশীলনও
ছবি- সংগৃহীত

ঘরোয়া লিগের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটও বন্ধ প্রায় চার মাস। খেলা নেই, নেই অনুশীলনও। ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) থেমে গেছে সেই মার্চে প্রথম রাউন্ডের পরই। এরপর তালাবদ্ধ দেশের মাঠগুলো। মাঝে একক অনুশীলনের অনুমতি দেয়া নিয়ে কথা চললেও সেটি আর বাস্তবায়ন হয়নি এখনও।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তৈরি হচ্ছে ক্রিকেটারদের অনুশীলনে ফেরানোর। যেজন্য তৈরি করা হচ্ছে দেশের প্রধান ভেন্যুগুলো। প্রায় ১০০ গ্রাউন্ডসম্যান নিয়ে স্টেডিয়ামের উইকেট, আউটফিল্ড প্রস্তুতের কাজ চলছে। এছাড়াও জীবাণুমুক্ত করার পাশাপাশি ড্রেসিং রুম থেকে শুরু করে সবকিছুকে প্রস্তুত করা হচ্ছে।

ভেন্যুগুলোকে জীবাণুমুক্ত করে প্রস্তুত করা হচ্ছে প্রধান কাজ। এর মধ্যেই শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম, শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, শেখ আবু নাসের স্টেডিয়াম, শহীদ চান্দু স্টেডিয়াম এবং শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামের রক্ষণাবেক্ষণের কাজ শুরু হয়ে গেছে।

আজ বৃহস্পতিবার (২ জুলাই) এনিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি'র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানান, আমরা মানসিকভাবে প্রস্তুত যে আমাদের ক্রিকেটারদের এখন না হলেও কিছুদিন পর অনুশীলনে ফিরতেই হবে। এই ব্যাপারটিকে মাথায় রেখেই বিসিবি সকল ভেন্যু অনুশীলনের জন্য প্রস্তুত করার কাজ চালিয়ে যাচ্ছে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh