• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতের ক্রিকেটের আপদ ছিলেন শশাঙ্ক!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২০, ১৭:০৬
ভারতের ক্রিকেটের আপদ ছিলেন শশাঙ্ক!
এন শ্রীনিবাসন

‘আইসিসির সভাপতির থেকে সরে যাচ্ছেন শশাঙ্ক মনোহর’ এটি পুরনো খবর। সেটা আনুষ্ঠানিক ভাবে আইসিসি জানায় বুধবার। এরপরই উঠেছে তার নানা কীর্তি। বিশেষ করে স্বদেশী সাবেক আইসিসি সভাপতি এন শ্রীনিবাসন।

২০১৫ সালে গঠিত তিন মোড়ল বা ‘বিগ থ্রি’ নীতি চালু করেন শ্রীনিবাসন। ভারত, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডকে নিয়ে বিশ্ব ক্রিকেটের আয়ের সিংহভাগ ভোগ করারই একটা পন্থা চালু করেন তিনি।

এই নীতির বিরুদ্ধে উঠে নানান সমালোচনা। তবে সেটা টিকতে দেননি শশাঙ্ক মনোহর। আইসিসি সভাপতি পদে বসেই তিন মোড়ল নীতি উঠিয়ে দেন তিনি। এর জন্যই শশাঙ্কের বিদায়ের পর ক্ষোভ ঝেড়েছেন শ্রীনি।

শশাঙ্ককে ভারত বিরোধী আখ্যা দিয়ে শ্রীনি বলেন, সে দেশের ক্রিকেটের বিরুদ্ধে কাজ করেছে। তার কারণেই ভারতের ক্রিকেট অনেক ক্ষতির মুখে পড়ে। আইসিসিতেও তার কারণে আমাদের সুযোগ কমে গেছে। তার এখন পালানোর সময়।

শ্রীনি আরও দাবি করেন, এটা তার একটা অভ্যাস। সে জানে তাকে দিয়ে আর কিছু হবে না। ভারতীয় ক্রিকেটের খারাপ সময়েও সে দায়িত্ব ছেড়েছিল।

২০১৬ ও ২০২১৮ সালে দুইবার আইসিসির সভাপতি পদ পান মনোহর। দুইবারই তার কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না।

শ্রিনিবাসন আরও দাবি করেন, মনোহর ভারতের হলেও দুইবার সুযোগ পাবার পরও দেশের ক্রিকেটের স্বার্থে কিছুই করেনি। আইসিসির দায়িত্ব ছাড়ায় আমি খুশি হয়েছি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh