• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২০, ২২:৩৫
ICC chairman Shashank Manohar resigns
শশাঙ্ক মনোহর

বছর চারেক আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) প্রথম স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ভারতের শশাঙ্ক মনোহর। এরপর আবার দ্বিতীয় মেয়াদের ২০১৮ সালে আইসিসি প্রধানের চেয়ারে বসেন তিনি। প্রথম দফায় অবশ্য ১০ মাস না যেতেই করেছিলেন পদত্যাগ। যদিও বোর্ডের অনুরোধে আবার ফিরে আসেন দায়িত্বে। যতদিন ছিলেন কাজ করেছেন ক্রিকেটের স্বার্থ বিবেচনা করেই।

গতকাল মঙ্গলবার মনোহরের শেষ হয় দায়িত্বের মেয়াদ। আর এরপরই আইসিসির চেয়ারম্যান পদ থেকে নিজের সরে দাঁড়ান এই ভারতীয়। এক বিবৃতিতে আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি মনোহরকে তার কাজের জন্য ধন্যবাদ জানিয়েছেন। তার ভাষায় ছিল কৃতজ্ঞতার সুর।

‘গোটা ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ককে তার নেতৃত্ব এবং আইসিসির চেয়ারম্যান হিসাবে ক্রিকেটের জন্য তিনি যা কিছু করেছেন তার জন্য ধন্যবাদ জানাতে চাই। মনোহর এবং তার পরিবারের ভবিষ্যতের জন্য শুভকামনা রইলো।’

আইসিসির নিয়ম অনুযায়ী একজন ব্যক্তি সর্বোচ্চ তিন মেয়াদের আইসিসির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে পারেন। সেই হিসেবে মনোহরের সুযোগ ছিল আরও একবার আইসিসি প্রধানের চেয়ারের বসার। তবে মনোহর থামলেন দুয়েই। তার জায়গায় অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে ইমরান খাজাকে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh