• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফিফার করোনা ফান্ড থেকে ৮ কোটি টাকা পাচ্ছে বাফুফে

আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২০, ১০:০৩
fifa bangladesh
ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো গেল বছরের অক্টোবরে বাংলাদেশে শুভেচ্ছা সফর করেন

বিশ্বের নানা প্রান্তে প্রায় ১ কোটি মানুষ করোনাভাইরাসের আক্রান্ত হয়েছেন। লাশের মিছিল যোগ দিয়েছে প্রায় পাঁচ লাখ মানুষ। পরিস্থিতি স্বাভাবিক না হলেও ফুটবল শুরু হয়েছে উন্নত দেশগুলোতে। আপাতত দর্শকশূন্য স্টেডিয়ামে ক্লাব ফুটবল খেলানো হচ্ছে। যদিও আন্তর্জাতিক ম্যাচ শুরু নিয়ে দ্বিধায় রয়েছে ফিফা।

করোনার প্রভাবে মার্চ থেকে শুরু হওয়া লকডাউনে ব্যাপক ক্ষতির মুখে পড়তে হয়েছে ফুটবল বিশ্বকে। ফুটবলের সঙ্গে সম্পৃক্তদের সাহায্যের জন্য এগিয়ে এলো বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা।

তিন স্তরের কোভিড-নাইনটিন রিলিফ ফান্ড গঠনের অনুমতি দিয়েছে ফিফা কাউন্সিল। সুনির্দিষ্ট নিয়মের মাধ্যমে এই অনুদান দিতে চলেছে সংস্থাটি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন,‌ ‘সদস্য দেশগুলোর করোনায় ক্ষতিগ্রস্থ। তা কাটাতে যে ত্রাণ তহবিল গঠন করেছে ফিফা সেখান থেকে আমরাও ১০ লাখ মার্কিন ডলার (প্রায় সাড়ে ৮ কোটি টাকা) পাবো।’

এই অর্ধ দুই দাপে প্রদান করবে ফিফা। বাফুফের কর্মকর্তা জানিয়েছেন, অর্ধেক টাকা জুলাইয় ও বাকি অর্থ আগামী বছরের জানুয়ারিতে দেয়ার কথা রয়েছে।

এদিকে নারী ফুটবলের জন্য শর্ত সাপেক্ষে আলাদা পাঁচ লাখ ডলার দেবে ফিফা কর্তৃপক্ষ। যদিও সদস্য দেশগুলিকে বিনা সুদে ন্যূনতম পাঁচ লাখ ডলার ঋণ দিতেও রাজি হয়েছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh