• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ওয়ানডেতে সুপার ওভারের পক্ষে নন টেইলর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২০, ১৬:২৯
Taylor is not in favor of a super over in ODIs
ছবি- সংগৃহীত

২০১৯ বিশ্বকাপ ফাইনালের কথা মনে আছে? টানা দ্বিতীয়বার বিশ্বকাপ ফাইনালে খেলেও সুপার ওভারের নিষ্পত্তিতে শিরোপা জিততে না পারা নিউ জিল্যান্ডের জন্য মন খারাপ হয়েছিল অনেকের। অনেকে সুপার ওভার নিয়ে নানা মতও দিয়েছিলেন।

বিশ্বকাপের এক বছর অতিক্রম হতে চলল। আইসিসিও দৈনিক জানান দিচ্ছে গত বিশ্বকাপের বিভিন্ন মুহূর্তের ছবি, ভিডিও শেয়ার করে। তবে কিউই ব্যাটসম্যান রস টেইলর এখনও অবাক হন ফাইনাল ম্যাচের সুপার ওভারের কথা ভেবে।

টেইলর এখনও বিশ্বাস করতে পারেন না, তাদের সঙ্গে কী ঘটে গিয়েছিল। টেইলর নাকি জানতেনই না, ফাইনালে রাখা হয়েছে সুপার ওভারের নিয়ম।

‘ম্যাচ শেষে আম্পায়ারের কাছে গিয়ে বলেছিলাম, ম্যাচটা দারুণ ছিল তবে সুপার ওভার বিষয়ে কিছুই জানতাম না আগে থেকে। তবে ১০০ ওভারের খেলা শেষে এমন কিছু ওয়ানডে ক্রিকেটে মানায় না। টাই মানে টাই। এখানেই শেষ হতে পারত।’

সেই ওভারে ইংল্যান্ড বিশ্বকাপ জিতেছিল বাউন্ডারির সংখ্যায় এগিয়ে থেকে। এই নিয়মটা বিস্মিত করে কিউই এই ব্যাটসম্যানকে। টেইলরের মতে, ট্রফি ভাগাভাগিতে কোনো সমস্যা দেখছেন না তিনি।

‘ওয়ানডেতে সুপার ওভারে নিষ্পত্তি ব্যপারটা আমাকে অবাক করে। এতদিন ফুটবলে দেখেছি ট্রাই-বেকারে ম্যাচ নিষ্পত্তি হতে। এরপর টি-টোয়েন্টি ক্রিকেটে আসলো সুপার ওভারের নিয়ম। এই পর্যন্ত নাহয় ঠিকাছে। কিন্তু ওয়ানডে ক্রিকেটে এই নিয়ম মানা যায় না। দুই দলকেই যুগ্ম চ্যাম্পিয়ন দেয়া হলে তো সমস্যা নেই।’

আরও পড়ুন :

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের দৌড়ে ভারতের আধিপত্য
এবার ওয়ানডে ক্রিকেটকেও বিদায় ওয়ার্নারের 
X
Fresh