• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

৩০ বছর অপেক্ষার অবসান লিভারপুলের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২০, ১১:২৬
Liverpool's 30-year wait is over
ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে রেকর্ড গড়ে চ্যাম্পিয়ন হলো অল রেডরা। এর আগে কোনো দল সাত ম্যাচ হাতে রেখে নিশ্চিত করতে পারেনি শিরোপা। এর সঙ্গে দীর্ঘ তিন দশক অপেক্ষার অবসান ঘটালো লিভারপুল।

১৯৯০ সালে প্রথম যে বার শিরোপা জিতে দলটি তখন ইংলিশ প্রিমিয়ার লিগ ছিল ইংলিশ ফার্স্ট ডিভিশন নামে পরিচিত। তাই বলা যায়, ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম শিরোপা জয় করেছে দলটি।

পরশু রাতে নিজেদের মাঠে প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে দিয়ে শিরোপার দ্বারপ্রান্তে পৌঁছে যাওয়া লিভারপুলের চোখ ছিল ম্যানচেস্টার সিটি আর চেলসির ম্যাচের দিকে।

এই ম্যাচে চেলসি জিতে গেলেই শিরোপাটা চলে আসবে অল রেডদের ঘরে। হলোও তাই। এই ম্যাচে ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে দেয় চেলসি।

ম্যাচের ৩৬ মিনিটে চেলসিকে এগিয়ে নেন ক্রিস্টিয়ান পুলিসিচ। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি। তবে দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় দারুণ এক ফ্রি-কিকে ম্যাচ সমতায় নিয়ে আসেন বেলজিয়াম মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন।

৭৭ মিনিটে ট্যামি আব্রাহাম গোলের দারুণ সুযোগ পেলেও গোললাইন থেকে বল ফিরিয়ে দেন ফার্নানদিনহো। তবে ভিএআরের সাহায্য নিলে ফার্নানদিনহো লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন। এর খেসারত দিতে হয় প্যানাল্টিতে। শেষ ১০ মিনিটে আর ম্যান সিটি সুযোগই পায়নি গোল পরিশোধ করার।

চেলসির এই জয়ে লিভারপুলের শিরোপা জয়ের পাশাপাশি আগামী উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলারও সম্ভাবনা উজ্জ্বল করেছে দলটি।

আরও পড়ুন

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
ব্রেন্টফোর্ডের সঙ্গে কোনোমতে ড্র ম্যান ইউ’র
মাদ্রিদ ডার্বিসহ টিভিতে আজকের খেলা
X
Fresh