• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিসিবির করোনা অ্যাপ অনুযায়ী ঝুঁকিতে সাইফউদ্দিন

আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২০, ১৭:৫৯
Saifuddin is at risk according to the BCB's Corona app
সাইফউদ্দিন

করোনা সংকটের এই সময়ে বিশ্বের বেশ কিছু ফুটবল ক্লাব তাদের খেলোয়াড়দের সর্বশেষ শারীরিক অবস্থার খবরাখবর নিতে ব্যবহার করছে ‘ওয়েল বিয়িং অ্যাপ’। যা খেলোয়াড়দের অবস্থা সম্পর্কে খবর জানাচ্ছে নিয়মিত। এবার একই পথে হেটেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা শুরু করেছে এই অ্যাপের ব্যবহার। প্রথমে জাতীয় দলের ৪০ জন ক্রিকেটারকে রাখা হয়েছে বিসিবির এই বিশেষ স্বাস্থ্য নজরদাড়িতে। এরপর অনূর্ধ্ব-১৯ দলকেও আওয়াতায় আনা হবে এই অ্যাপসের।

এই অ্যাপের ব্যবহার শুরু করার পর শঙ্কা জাগানিয়া খবর পেয়েছে বিসিবি। ওয়েল বিয়িং অ্যাপের দেওয়া তথ্যানুযায়ী জাতীয় দলের দুই ক্রিকেটারর মোহাম্মদ সাইফদ্দিন ও আমিনুল ইসলাম বিপ্লব আছেন রেড জোনে।

যদিও বিপ্লবের অ্যাজমা সমস্যা পুরনো। এছাড়া গত দুই দিন যাবৎ জ্বরে ভুগছেন মোহাম্মদ সাইফউদ্দিন। বর্তমানে ফেনীতে নিজ বাড়িতে অবস্থান নেয়া সাইফউদ্দিন খাবারের কোনো স্বাদ পাচ্ছেন না। যার ফলে অ্যাপ এই দুই ক্রিকেটারকে দেখাচ্ছে রেড জোনে।

ওয়েল বিয়িং অ্যাপে ক্রিকেটারদের করা হয় ১৮টি প্রশ্ন। বাংলাদেশ ক্রিকেটের বোর্ডের ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন বিভাগের ম্যানেজার নাসির উদ্দিন আহমেদ নাসু জানিয়েছেন, বিপ্লবের আগে থেকেই সমস্যা ছিল, কোভিড-১৯ পরীক্ষায় বিপ্লবের করোনা ধরা পড়েনি। সাইউদ্দিনের ব্যাপারে অবশ্য আলাদাভাবে মন্তব্য করেননি বিসিবির এই কর্মকর্তা।

‘আজ পর্যন্ত আমরা দুইজনকে রেড (আমিনুল ইসলাম বিপ্লব ও মোহাম্মদ সাইফউদ্দিন) পেয়েছি। বিপ্লব গতকাল যখন ওই প্রশ্নত্তোর দিচ্ছিল তখন রেড হয়ে গেছে। ওর শ্বাস কষ্ট হচ্ছিল। পরে জানতে পারি ওর অনেক আগে থেকেই অ্যাজমা সমস্যা আছে। তো গতকাল ওর কোভিড চেক করিয়েছি। তেমন কিছু পাওয়া যায়নি। সাইফউদ্দিনের দুই দিন ধরে জ্বর ও খাবারের কোনো স্বাদ পাচ্ছে না।‘

গোটা দেশের মতো ক্রিকেটেও পড়েছে করোনার প্রভাব। বাংলাদেশ ওয়ানডে দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, স্পিনার নাজমুল ইসলাম অপু ছাড়াও করোনায় আক্রান্ত হয়েছেন সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল।

আরো পড়ুন: ধোনিকে নিয়ে ব্রাভোর গান

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাইফউদ্দিনের দলে না থাকার কারণ জানালেন শান্ত
জাতীয় দলে ফিরতে অধিনায়ক শান্তর সমর্থন চান সাইফউদ্দিন
X
Fresh