• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কোয়ারেন্টিন শেষে আনুষ্ঠানিক অনুশীলনে ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০২০, ১৭:১৫
Caribbeans in formal practice at the end of quarantine
অনুশীলনে কেমার রোচ

করোনা পরবর্তী প্রথম আন্তর্জাতিক ক্রিকেট। সবার অপেক্ষা এই সিরিজের জন্য। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজের মধ্য দিয়ে। প্রায় সাড়ে তিন মাস ধরে মাঠে নেই কোনো আন্তর্জাতিক ক্রিকেট। এই অচলাবস্থার শেষ হতে চলছে।

জুলাইয়ের ৮ তারিখে সাউদাম্পটনে শুরু হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। এই সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের ক্যারিবীয় দলকে চার্টার্ড ফ্লাইটে উড়িয়ে আনা হয় ইংল্যান্ডে।

এরপর থেকে কোয়ারেন্টিনে ছিল গোটা দল। সঙ্গে ছিল টিম ম্যানেজমেন্টও। মাঝে মাঝে অনুশীলন করলেও আজ মঙ্গলবার কোয়ারেন্টিন টাইম শেষ হবার পর আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরু করেছে জেসন হোল্ডার-কেমার রোচরা।

তবে এই সিরিজকে নিয়ে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। আসন্ন সিরিজের নাম দেয়া হয়েছে ‘রেইজ দ্য ব্যাট’। এমন নাম করণের কারণ অবশ্য করোনাভাইরাসের এই সময়ে সামনে থেকে লড়াই করা স্বাস্থ্যকর্মী, শিক্ষক, চিকিৎসক, নার্স, খাদ্য সরবরাহকারী ও সমাজকর্মীদের সম্মান জানাতে।

তিনটি ম্যাচের অনুশীলনে ইংলিশ ক্রিকেটাররা অনুশীলনের জার্সিতে করোনা যোদ্ধাদের নাম লিখে নামবে। আর এই নামগুলো নির্বাচন করবে স্থানীয় ক্রিকেট ক্লাবগুলো।

এদিকে অনুশীলনে নামার আগে করোনা টেস্ট দিতে হবে ইংলিশ ক্রিকেটারদের। এক্ষেত্রে ফলাফল না আসা পর্যন্ত থাকতে হবে আইসোলেশনে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আমির
আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনক্ষণ জানালেন সাকিব
সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা জানালেন পাপন
আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা বললেন তামিম
X
Fresh