itel
logo
  • ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ৩১১৪ জন, সুস্থ ১৬০৬ জন, মোট আক্রান্ত ১৫৬৩৯১ জন, মোট সুস্থ ৬৮০৪৮ জন, মোট মৃত্যু ১৯৬৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বিতর্কিত টুর্নামেন্টে যোগ দিয়ে আক্রান্ত টেনিস তারকারা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জুন ২০২০, ১২:৫১ | আপডেট : ২৩ জুন ২০২০, ১৩:২৩
coronavirus  tennis
ছবি-সংগৃহীত
সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে নোভাক জোকোভিচ এক প্রদর্শনী টেনিস টুর্নামেন্টের আয়োজন করেন। করোনার দাপটের পর এটাই ছিল টেনিসের প্রথম কোনও প্রতিযোগিতা। ধারণা করা হচ্ছিল, বড় ধরনের জনসমাগম হবে। করোনার মহামারী চলাকালে এমন আয়োজন নিয়ে শুরু হয় সমালোচনা। যদিও সমালোচকদের বুড়ো আঙুল দেখিয়ে জোকোভিচ বলেছিলেন, ‘যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্য থেকে সার্বিয়া ও এর আশপাশের দেশগুলোর পরিস্থিতি ভালো, তাই জনসমাগমে সমস্যা নেই।’

জোকার খ্যাত এই তারকা ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ হয়েছে। এই প্রতিযোগিতায় অংশ নিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন গ্রিগর দিমিত্রভসহ বেশ কয়েকজন টেনিস সংশ্লিষ্ট।

গেল সপ্তাহে গ্রিগর দিমিত্রভ, আলেকজান্ডার জেরেভ, ডমিনিক থিয়েমদের মতো প্রথম সারির তারকাদের নিয়ে ‘আদ্রিয়া ট্যুর’ নামে এই প্রতিযোগিতার আয়োজন করেন জকোভিচ। বেলগ্রেডে এই টুর্নামেন্টে অংশ নিয়ছিল অনেক দর্শক। যেখানে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব রক্ষা করার বিষয়গুলো কমই দেখা গেছে।

ফাইনাল আয়োজনের কথা ছিল ক্রোয়েশিয়ার জাদারে। শিরোপা নির্ধারণী ম্যাচে জোকার এবং রাশির আন্দ্রে রুবলেভ মুখোমুখি হওয়ার কথা থাকলেও ফাইনালের আগেই করোনা আক্রান্ত হন বুলগেরিয়ান দিমিত্রভ। 

বেবি ফেদেরার হিসেবে পরিচিত দিমিত্রভের আক্রান্ত হওয়ার পড় জোকোভিচের কোচ গোরান ইভানিসেভিচ জানিয়েছেন, এই প্রদর্শনী প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব বাতিল করা হচ্ছে। 

টুর্নামেন্টে অংশ নেয়া অপর খেলোয়াড় বোর্না করিচ জানিয়েছেন, তিনিও করোনায় আক্রান্ত। ক্রোয়েট তরুণ টেনিস খেলোয়াড় 
তার সংস্পর্শে আসা সবাইকে পরীক্ষা করার আহ্বান জানিয়েছেন।

টেনিস খেলোয়াড় আক্রান্তের খবর সবার সামনে আসার পর জোকোভিচের ফিটনেস কোচ মার্কো পানিচিরও করোনা শনাক্ত হয়।

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৩৯১ ৬৮০৪৮ ১৯৬৮
বিশ্ব ১১০০৫৯৬১ ৬১৬৬৪১৯ ৫২৪৪৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়