• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফিরেও ফেরা হলো না দ. আফ্রিকায় ক্রিকেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ জুন ২০২০, ১৭:৪৭
R did not return. Cricket in Africa
ছবি- সংগৃহীত

করোনার এই সময়েও দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট ফেরানোর জন্য বেশ তোড়জোড় শুরু হয়েছিল। যদিও সেটি ভিন্ন নিয়মের ক্রিকেট ম্যাচ দিয়ে। তিন দল (থ্রিটি ক্রিকেট) খেলবে একই ম্যাচে। খেলা হবে ৩৬ ওভারের।

এই ম্যাচের জন্য দলও ঘোষণা হয়েছিল। যেখানে খেলার কথা ছিল আন্তর্জাতিক ক্রিকেটে অবসর ভেঙে ফেরার অপেক্ষায় থাকা এবি ডি ভিলিয়ার্সের।

আগামী ২৭ জুন এই ম্যাচ অনুষ্ঠিত হবার কথা ছিল সুপারস্পোর্টস পার্কে। যেখানে কিংফিশার, হকস ও ঈগল নামের এই তিন দলের নেতৃত্বে দেয়ার কথা কাগিসো রাবাদা, ডি ভিলিয়ার্স ও কুইন্টন ডি ককের।

তবে দক্ষিণ আফ্রিকা সরকার প্রোটিয়া ক্রিকেট বোর্ডের আবেদনকে না করে দিয়েছেন। এর কারণ অবশ্য যে মাঠে খেলা হবে সেই এলাকায় গত কদিন ধরে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়েছে।

গতকাল শনিবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সব রকম প্রস্তুতি নিয়ে আমরা থ্রিটি ক্রিকেট ও সুপারস্পোর্টস কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছি। তবে প্রস্তুতির জন্য আরও কিছু সময় নেয়া লাগবে। এখানে সরকারের অনুমতির ব্যাপারও রয়েছে।

এদিকে আগামী ৮ জুলাই থেকে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হচ্ছে সাউদাম্পটনে। ক্যারিবীয়দের পরেই ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
X
Fresh