itel
logo
  • ঢাকা রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ জন, আক্রান্ত ২৭৩৮ জন, সুস্থ হয়েছেন ১৪০৯ জন: স্বাস্থ্য অধিদপ্তর

‘কোটি কোটি মানুষ আপনার জন্য প্রার্থনা করছে’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ জুন ২০২০, ১৯:৪৩ | আপডেট : ২০ জুন ২০২০, ২০:৪৬
Mashrafe  bangladesh coronavirus
মাশরাফি বিন মুর্তজা
বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার করোনাভাইরাসে আক্রান্তের খবরে মুষড়ে পড়েছেন ক্রিকেটাররা। সতীর্থের সুস্থতা কামনা করেছেন মুশফিকুর রহিম, রুবেল রহমানসহ অনেকেই। 

২০০১ সাল থেকে জাতীয় দলের হয়ে খেলছেন ডান-হাতি এই পেসার। কখনও বন্ধু, কখনও বড়ভাইয়ের মতো দীর্ঘদিন দলের ড্রেসিংরুম মাতিয়ে রেখেছেন তিনি। অনেকের চোখে অভিভাবক মাশরাফি। আবার দলের সবচেয়ে মজার মানুষ হয়ে খেলোয়াড়দের সঙ্গে মিশেছেন তিনি।   

শনিবার বিকেলে যখন মাশরাফির করোনা আক্রান্তের সংবাদটি সামনে আসলো তখন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক পোস্ট করেছেন ক্রিকেটার, ভক্তসহ নানা শ্রেণী পেশার মানুষ।

২২ গজ থেকে হয়েছেন জনপ্রতিনিধি। জাতীয় দলকে যেমন সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য হিসেবেও অসাধারণ ভূমিকা তার। বিশেষ করে নিজ নির্বাচনী এলাকায় চোখে পড়ার মতো কাজ করেছেন তিনি।

করোনার ক্রান্তি সামনে এলে অসহায়, দুঃস্থ মানুষকে সাহায্য দেড় যুগ ধরে ব্যবহার করা হাতের ব্রেসলেট নিলামে তুলেন। প্রিয় জিনিসটি নিলামে ৪২ লাখ টাকায় বিক্রি হয়।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে জন্মস্থানের নানা প্রান্তে নিলাম থেকে পাওয়া সেই অর্থ ব্যবহার করেন। মুক্তিযোদ্ধা সংসদের মাধ্যমে অসহায় মুক্তিযোদ্ধাদের কল্যাণে প্রদান করেন অর্থ। তাছাড়া এই অর্থ দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে থাকা ৮২ জন কোচেরও পাশে দাঁড়ান তিনি। 

অন্যদিকে দুঃস্থ শিশুদের পড়া-লেখা চালাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদকেও (ডাকসু) অর্থ প্রদান করেন। এছাড়া করোনার জন্য প্লাজমা তৈরি করছে, এমন একটি সংস্থাকেও সহায়তা করেছেন তিনি।

মাশরাফির সুস্থতা কামনা করে মুশফিকুর রহিম বলেন, ‘আপনি সবসময় চ্যাম্পিয়ন থাকবেন। ইনশাল্লাহ দ্রুত এমন পরিস্থিতি থেকে মুক্তি পাবেন। কোটি কোটি মানুষ আপনার জন্য প্রার্থনা করছে। আপনাকে দেশের প্রয়োজন।’ 

এদিকে অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েস লিখেছেন, ‘মাশরাফি বিন মুর্তজা ভাইয়ের করোনা আক্রান্তের সংবাদ শুনে হতবাক। আশাকরি দ্রুত সেরে উঠবেন এটাই প্রার্থনা।’

টাইগার পেসার রুবেল হোসেন ফেসবুক পোস্টে বলেছেন, ‘আল্লাহ আপনাকে দ্রুত সুস্থ করুক প্রিয় ম্যাশ ভাই।’

তাসকিন আহমেদ বলেন, ‘ইনশাল্লাহ সব ঠিক হয়ে যাবে ভাইয়া। মহান আল্লাহ হেফাজত করুক। সবাই মন থেকে দোয়া করবেন।’

এদিকে সৌম্য সরকার, লিটন দাস, সাব্বির রহমানসহ অনেকে তার সুস্থতা কামনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন।

আরও পড়ুন 

ওয়াই

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬২৪১৭ ৭২৬২৫ ২০৫২
বিশ্ব ১১৩৮২৯৫৪ ৬৪৪০২০৭ ৫৩৩৪৭৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়