• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মুশফিকের ব্যাট বিক্রির টাকায় করোনা নমুনা সংগ্রহের বুথ স্থাপন বগুড়ায়

জি এম সজল, বগুড়া প্রতিনিধি

  ১৭ জুন ২০২০, ২০:৪৮
Mushfiqur's bat sale money was used to set up a corona sample collection booth in Bogra
এমন চারটি করোনা নমুনা সংগ্রহের বুথ স্থাপন বগুড়ায়

যে ব্যাট দিয়ে মুশফিকুর রহিম ইতিহাস গড়েছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে গলে, সেই ব্যাট নিলামে তুলেছিলেন তিনি করোনার এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

দেশের কেউ কিনতে না পারলেও পাকিস্তানের সাবেক অল-রাউন্ডার শহীদ আফ্রিদির গড়া ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’ প্রায় ১৭ লাখ টাকায় কিনে নেয় ব্যাটটি।

সেই অর্থ থেকে নিজ শহর বগুড়ায় ৪টি করোনা নমুনা সংগ্রহের বুথ দিয়েছেন, সঙ্গে চিকিৎসকদের জন্য সেফটি চেম্বার করে দিয়েছেন মুশফিক।

এছাড়াও নিলামে পাওয়া টাকায় বগুড়ার বিভিন্ন অঞ্চলে হত-দরিদ্রদের খাদ্য সহায়তাও দেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

বুধবার (১৭ জুন) বিকেলে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে করোনা নমুনা সংগ্রহের দুটি সেফটি বুথ এবং চিকিৎসকদের জন্য একটি সেফটি চেম্বার এর উদ্বোধন করেন বগুড়া চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাছুদুর রহমান মিলন। এ সময় যুব বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটার তানজিম তামিম ও তাওহীদ হৃদয় উপস্থিত ছিলেন। এছাড়াও মুশফিকের দেয়া অর্থে শহর সূত্রাপুর এলাকায় আরেকটি নমুনা সংগ্রহের বুথ স্থাপন করা হয়েছে।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই মুশফিকুর এই অঞ্চলের অসহায় মানুষের জন্য খাদ্য সহায়তা দিয়েছেন কয়েক দফা। চিকিৎসকদের জন্য ২০০ পিপিই দিয়েছেন।

বুধবার বিকেল থেকেই এসব বুথে নমুনা সংগ্রহ শুরু করা হয়েছে বলেও জানান তিনি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
X
Fresh