• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘বার্সায় মেসি-মার্টিনেজ জুটি গড়লে লাভবান হবে আর্জেন্টিনা’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ জুন ২০২০, ১২:৫৫
Lautaro Martinez messi
ছবি-সংগৃহীত

লাউতারো মার্টিনেজ বার্সেলোনায় যোগ দিয়ে লিওনেল মেসির সঙ্গে জুটি বাঁধলে সবচেয়ে বেশি লাভ হবে আর্জেন্টিনার। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটির সহকারী কোচ রবার্তো আয়ালা এমনটাই জানিয়েছেন।

চলতি মৌসুমে ইন্টার মিলানের হয়ে ৩১ ম্যাচে ১৬ গোল করেছেন মার্টিনেজ। ২২ বছর বয়সী এই ফরোয়ার্ডকে নিজেদের করে নিতে চাইছে লা লিগার চ্যাম্পিয়নরা। গুঞ্জন রয়েছে এরই মধ্যে পাঁচ বছরের জন্য চুক্তি করার দ্বারপ্রান্তে দুই পক্ষ।

১৯৯৪ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ১১৫ ম্যাচ খেলেছেন আয়ালা। বর্তমানে দলটির কোচ লিওনেল স্কালোনির অধীনে কাজ করছেন তিনি।

সম্প্রতি মার্টিনেজের বার্সা যাত্রা নিয়ে কথা বলেছেন আয়ালা। মেসি-মার্টিনেজ জুটি নিয়ে বেশ ইতিবাচক তিনি।

‘যত বেশি ম্যাচ তারা এক সঙ্গে খেলবে, তত বেশি নিজেদের বুঝতে শিখবে তারা। এতেই লাভ হবে (আর্জেন্টিনার জন্য)।’

নেপোলি, এসি মিলান ও ভেলেন্সিয়ার সাবেক সেন্টার ব্যাক মনে করেন ইন্টারের কোচ আন্তেনিও কন্তের অধীনে বেশ উন্নতি হয়েছে মার্টিনেজের। বেলজিয়াম তারকা রোমেলু লুকাকোর সঙ্গেও বেশ ভালোই জুটি গড়েন।

আয়ালা বলেন, ‘ইন্টারে তিনি নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন। দলটি তার উপর ভরসাও করছে। কোচ তাকে ক্ষমতাপ্রদান করেছে। প্রমাণ করেছেন জুটি বেঁধে সফলতা অর্জন করতে সক্ষম তিনি।’

প্রায় তিন মাস পর মাঠে নামতে চলেছে ইন্টার। শনিবার নেপোলির বিপক্ষে কোপা ইতালিয়ার সেমিফাইনালে মাঠে নামতে চলেছে মিলানের দলটি। করোনার কারণে ফুটবল স্থগিত হওয়ার আগে প্রথম লেগে ১-০ গোলে হারতে হয়েছে নেরাজ্জুরিদের।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
মেসি গোল পেলেও জেতেনি ইন্টার মায়ামি
X
Fresh