• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘সৌরভ আইসিসির হাল ধরলে খেলার জন্য আবেদন করব’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০২০, ১৭:৫২
Iranian doctor released from US prison after 18 months
ছবি-সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রেম স্মিথ বর্তমান দেশটির ক্রিকেট বোর্ডের অন্যতম প্রধান ব্যক্তি। কয়েকদিন আগেই স্মিথ ইচ্ছা প্রকাশ করেছেন, সৌরভ গাঙ্গুলিকে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান। এবার পাকিস্তানি স্পিনার দানিশ কানেরিয়ার মুখেও একই ‍সুর। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) বর্তমান প্রেসিডেন্ট যদি আইসিসির হাল ধরেন, তাহলে
নিজ নিষেধাজ্ঞা তোলার জন্য আবেদন করবেন বলেও জানান কানেরিয়া।

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে স্পট-ফিক্সিংয়ের জন্য আজীবন নিষেধাজ্ঞা পেতে হয় কানেরিয়াকে। গুঞ্জন রয়েছে সৌরভ আইসিসির সর্বোচ্চ পদে বসতে পারেন। তাই আবারও ২২ গজে নামার স্বপ্ন দেখছেন ৩৮ বছর বয়সী লেগ স্পিনার।

২০০০ সালে পাকিস্তানের হয়ে অভিষেক হয় কানেরিয়ার। জাতীয় দলের হয়ে জার্সি শেষ বারের মতো পরেছিলেন ২০১০ সালে। একই বছর তাকে ইংলিশ কাউন্টি ক্রিকেটে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে আজীবন নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

৬১ টেস্টে ২৬১ উইকেট তুলেছেন তিনি। অন্যদিকে ১৮ ওয়ানডে খেলে ১৫ উইকেট সক্ষম হন।

সম্প্রতি কানেরিয়া বলেন, ‘আমি আবারও আবেদন করব। আর আমি নিশ্চিত যে সম্ভাব্য সব রকম উপায়ে আইসিসি আমাকে সাহায্য করবে। সৌরভ একজন অসাধারণ ক্রিকেটার। সূক্ষ্ম বিষয়গুলিও তার কাছে গুরুত্ব পায়। আইসিসি প্রেসিডেন্ট হিসেবে সৌরভের চেয়ে যোগ্য প্রার্থী আর কেউ নেই৷’

কয়েকদিন আগে কানেরিয়ার দাবি করেছিলেন, শুধু হিন্দু ধর্মাবলম্বী হওয়ার কারণে পাকিস্তানে তাকে অবহেলা করা হয়েছে। পাকিস্তান ক্রিকেট দলের অনেক ক্রিকেটার তার সঙ্গে টেবিলে বসে খাবারও খেতেন না।

মোহাম্মদ আমির ফিক্সিংয়ে জড়িত থাকার পরও জাতীয় দলে ফেরতে পেরেছে। অথচ দীর্ঘ ১০ বছর ধরে তাকে সব ধরনের ক্রিকেট থেকে বঞ্চিত করে রাখে পিসিবি। বলে যোগ করেন কানেরিয়া।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৬ বলে ৬ ছক্কা হাঁকিয়ে আইরের ইতিহাস
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
‘নিষিদ্ধ’ হাসারাঙ্গার আইপিএলও শেষ
X
Fresh