• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টানা ৭২ দিন বিমানবন্দরে ফুটবলার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জুন ২০২০, ১৩:২৬
72 days airport
ছবি-সংগৃহীত

বিখ্যাত অভিনেতা টম হ্যাংকের সিনেমা নয়, সত্যি ঘটনা। হলিউডের সিনেমা দ্য টার্মিনালের মতো ঘটনা ঘটলো। করোনাভাইরাসের প্রভাবে শুরু হওয়া লকডাউনে টানা ৭২ দিন বিমানবন্দরে আটকে থাকতে হলো এক ফুটবলারকে। ঘটনাটি ঘটেছে ভারতে।

দেশটিতে গেল ২৫ মার্চ থেকে ধাপে ধাপে লকডাউন চলছিল। ৩১ মে পর্যন্ত চার দফার লকডাউন দেয়া হয়। ফলে পুরো দেশজুড়েই সব কিছু ছিল বন্ধ। ঠিক সময়ে ৭২ দিন মুম্বাই বিমানবন্দরে বন্দি থাকতে হলো ঘানার এক ফুটবলারকে। লকডাউনে আটকে পড়েন র‌্যান্ডি জুয়ান মুলার।

ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে, কেরলের ওআরপিসি স্পোর্টস ক্লাবের হয়ে খেলার জন্য এসেছিলেন ২৩ বছর বয়সী এই ফুটবলার।
নিজ দেশ থেকে ছয়মাসের ভিসা নিয়ে এসেছিলেন তিনি।

গেল বছর নভেম্বরে ভারতে প্রবেশ করেন জুয়ান মুলার। ভিসার মেয়াদ শেষ হবার আগে মার্চেই বাড়ি ফিরে যাওয়ার কথা। করোনার প্রকোপ বেড়ে যাওয়ার কারণে ২১ মার্চ বিমানবন্দরে যোগাযোগ করেন। এমন পরিস্থিতিতে লকডাউন ঘোষণা দেয়া হয়। সেই থেকে বিমানবন্দরে আটকে ছিলেন মুলার।

ঘানার এই ফুটবলার বলেন, ভারতের প্রতি ম্যাচ থেকে ৩ হাজার টাকা করে পাওয়ার কথা থাকলেও নভেম্বর থেকে এখনও পর্যন্ত ম্যাচ খেলার সুযোগ হয়ে ওঠেনি। তাই হাতে টাকা ফুরিয়ে আসতেই বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন। কিন্তু লকডাউনের জন্য মুম্বাইয়ে আটকে পড়েন।

মুলার জানান, বিমানবন্দরেরই ৭২ দিন কাটাতে হয় তাকে। বিমানবন্দর কর্তৃপক্ষ প্রথমে তাকে রাখতে না চাইলেও পরে থাকতে ও খেতে দেয়। এক কর্মীর কাছ থেকে একটি মোবাইল ফোনও নেন। যেখান থেকে এক টুইট পোস্টের মাধ্যমে মহারাষ্ট্রের পর্যটন মন্ত্রী আদিত্য ঠাকরের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হন তিনি।

শনিবার মন্ত্রীর নির্দেশে রাহুল কানাল নামের যুবসেনার এক কর্মী মুলারের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দেন। বিমানবন্দর এলাকাতেই একটি হোটেলে বসবাসের ব্যবস্থা করেন।

আন্তর্জাতিক ফ্লাইট চালু হলে বাড়ি ফিরতে পারবেন তিনি। যতদিন না ফিরতে পারছেন ততদিন এই হোটেলেই থাকবেন বলে জানানো হয়েছে তাকে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh