• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ পেছানোর পক্ষে ওয়াসিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুন ২০২০, ১৬:১৭
বিশ্বকাপ পেছানোর পক্ষে ওয়াসিম
ওয়াসিম আকরাম

টি-টোয়েন্টি বিশ্বকাপ এবছর হবে কী হবে না এনিয়ে সংশয়ে খোদ আইসিসি। শুধু আইসিসি-ই নয়, আয়োজক দেশ অস্ট্রেলিয়াও মত দিচ্ছে পক্ষে, বিপক্ষে। তবে আগামী ১০ জুন আইসিসি সভায় একটা সিদ্ধান্ত আসবে বিহ্বকাপ নিয়ে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারী প্রকোপে স্থগিত হয়ে আছে দ্বিপাক্ষিক সিরিজগুলোও। অনেক সিরিজ বন্ধ করতে হয়েছে মাঝপথেই। এমন অবস্থার সমাপ্তি কবে হবে সেটা জানা নেই কারও। তবে উত্তরণের পথ খুজছে ইংল্যান্ড।

আগামী জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টেট সিরিজ খেলবে তারা। তবে সেটি দর্শক শূন্য মাঠে।

ইংল্যান্ড এমন কিছু করলেও অন্যান্য দেশগুলোতে কবে নাগাদ মাঠের ক্রিকেট সচল হয় আর কবে অনুশীলন শুরু হবে তা নিশ্চিত নয়। এমন পরিস্থিতি বিবেচনায় পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম মত দিয়েছেন বিশ্বকাপ পিছিয়ে দেয়ার।

পাকিস্তানের একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম জানান, বদ্ধ মাঠে বিশ্বকাপ আয়োজন করা যাবে হয়তো তবে আমেজ থাকবে না একটুও। আর এই আমেজহীন পরিবেশে বিশ্বকাপ করার পক্ষে না আমি। আমার মনে হয় না এটা কোনো ভালো ধারণা না। গ্যালারি ভর্তি দর্শক থাকবে, তাতেই তো মজা বিশ্বকাপের। বিভিন্ন দেশের দর্শকরা আসবে খেলা দেখতে, এটাই তো বিশ্বকাপের আনন্দ।

যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় সেক্ষেত্রে আইসিসিকে ওয়াসিম আকরামের অনুরোধ, বিশ্বকাপ পিছিয়ে দেয়ার। সেক্ষেত্রে ভালো সময়ের অপেক্ষা করারও পরামর্শ তার।

‘করোনার এই মহামারির প্রকোপ কমে গেলে তখন না হয় আয়োজন হোক। এর জন্য আইসিসি একটা ভালো সময়ের অপেক্ষা করতে পারে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠন নিয়ে যা জানালেন সুজন
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিষেধাজ্ঞার মুখে যুক্তরাষ্ট্র
টি-টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় যে ২৭ ক্রিকেটার
আইপিএলের মাঝপথে হঠাৎ দেশে ফিরলেন মুস্তাফিজ
X
Fresh