• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনা আক্রান্ত বদলি নিয়ে আলোচনায় আইসিসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ জুন ২০২০, ১৬:১৯
ICC discusses corona-affected transfer
ফাইল ছবি

করোনা পরবর্তী সময়ে কেমন হবে ক্রিকেটের নিয়ম-কানুন এনিয়ে আলোচনার কমতি নেই। নিয়মের পরিবর্তন আসবে বেশ কিছুতেই। এরিমধ্যে হাওয়া লেগেছে পরিবর্তনের। বলে লালা, ঘাম ব্যবহারের উপর আসছে নিষেধাজ্ঞা।

তবে পাঁচ দিনের ক্রিকেট টেস্ট ম্যাচ চলাকালীন সময়ে যদি কোনো খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হন সেক্ষেত্রে কী হবে। এনিয়ে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড দাবি করেছে, আক্রান্ত খেলোয়াড়ের জন্য বদলী খেলোয়াড় দিতে।

তবে আইসিসির ক্রিকেট কমিটি প্রস্তাব দিয়েছিল, ম্যাচ চলাকালীন কোনো খেলোয়াড় যদি আক্রান্ত হয় সেক্ষেত্রে খেলা বন্ধ এবং ম্যাচের সঙ্গে সম্পৃক্ত সকলকে কোয়ারেন্টিনে পাঠানোর।

তবে আইসিসির এমন প্রস্তাবে আপত্তি জানায় ইংলিশ ক্রিকেট বোর্ড। এরপর বৃহস্পতিবার ইসিবির বিশেষ প্রকল্প পরিচালক স্টিভ এলওয়ার্দি ব্রিটিশ গণমাধ্যম স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, টেস্ট ম্যাচ চলাকালীন ‘কোভিড-১৯ বদলি’ নিয়ম চালু করার ব্যপারে আলোচনা করছে আইসিসি।

‘কোভিড-১৯ বদলি খেলোয়াড়ের ব্যপারে আইসিসিতে আলোচনা চলছে। এ নিয়ে আইসিসির কর্তাদের মধ্যে যোগাযোগ হতে দেখেছি আমি। আশা করি এই ব্যপারটি গ্রহণযোগ্যতা পাবে।’

আগামী জুলাইয়ের ৮ তারিখ থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংলিশরা। সিরিজ শুরুর আগে ক্যারিবীয় ক্রিকেটারদের থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টিনে।

এছাড়াও আইসিসির দেয়া সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে দুই দলকেই। গ্যালারি থাকবে দর্শক-হীন।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh