• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ক্যারিবীয়দের বিপক্ষে নেই রুট, অধিনায়ক স্টোকস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জুন ২০২০, ১৫:৪২
No root against the Caribbeans, captain Stokes
ছবি- সংগৃহীত

করোনা পরবর্তী প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। সবার চোখ এখন ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দিকে। দীর্ঘ বিরতির পর এমন একটা সিরিজ যা আপনাকে স্বস্তি জোগাবে নিঃসন্দেহে। পৃথিবী সুস্থ হয়ে ওঠার একটা ইংগিতও বলা চলে এই সিরিজ।

অথচ এই সিরিজের প্রথম ম্যাচে খেলা হচ্ছে না ইংলিশ অধিনায়ক জো রুটের। এর কারণ অবশ্য একদমই ব্যক্তিগত। রুট বাবা হতে যাচ্ছেন দ্বিতীয় সন্তানের। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন রুট।

প্রথম টেস্টে থাকছেন না নিশ্চিতভাবে। পরের দুই টেস্টেও খেলতে পারবেন কিনা নিশ্চিত নন তিনি। তবে নিয়ম মেনে ৫৫ জনের প্রাথমিক দলের অনুশীলনেও ছিলেন জো রুট। অনেক্ষণ ব্যাটিংও করেন নেটে।

২০০৭ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হবার পর রুট একটা ম্যাচেও নিজেকে সরিয়ে রাখেননি। তবে এবার পরিবারকে সময়টা দিতে চান বলে জানিয়েছেন তিনি।

‘ডাক্তারদের সঙ্গে আলাপ হয়েছে। গর্ভাবস্থায় ব্যাপারটা এমন যে, নির্দিষ্ট কোনো তারিখ বলা যাচ্ছে না।’

রুটের পরিবর্তে ইংল্যান্ড টেস্ট দলকে নেতৃত্ব দেবেন সতীর্থ বেন স্টোকস। রুটের আস্থা আছে স্টোকসের ওপর। তিনি আশা করছেন, স্টোকস তার যোগ্য নেতৃত্ব দিয়ে দলকে এগিয়ে নেবে।

‘অধিনায়ক হিসেবে স্টোকস দারুণ। আমার পূর্ণ আস্থা আছে ওর ওপর। অনুশীলন থেকে শুরু করে সব ক্ষেত্রেই সে নিজেকে যোগ্য হিসেবে প্রমাণ করেছে।’

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh