• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অনুশীলন শুরু করেছে শ্রীলঙ্কা ক্রিকেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুন ২০২০, ১৬:৪৭
Sri Lanka Cricket has started training
ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট

প্রায় তিন মাস বন্দিদশা কাটানোর পর স্বস্তি ফিরতে শুরু করেছে শ্রীলঙ্কা ক্রিকেটে। আইসিসির ভবিষ্যত সূচি অনুযায়ী কদিন পরই রয়েছে ভারত ও বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ। এই দুটি সিরিজকে সামনে রেখে প্রস্তুতি শুরু করে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

করোনাভাইরাস পরিস্থিতি কবে নাগাদ স্বাভাবিক হবে সেটা কেউ জানে না। কবে নাগাদ ক্রিকেট মাঠে ফিরবে সেটাও অনিশ্চিত। তবে যাই হোক, দীর্ঘ সময় অবসরে কাটানোর পর অনুশীলনে ফিরতে শুরু করেছে দলগুলো। স্বাস্থ্যবিধি ঠিক করেই ক্রিকেটারদের অনুশীলনের ব্যবস্থা করেছে সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড দিয়ে শুরু, এবার উপমহাদেশের প্রথম দল হিসেবে অনুশীলনে ফিরেছে শ্রীলঙ্কা। বৃহৎ পরিসরে না হলেও প্রথম দফায় ১৩ জন ক্রিকেটার নিয়ে ১২ দিন চলবে প্রথম পর্বের অনুশীলন।

লঙ্কান ক্রিকেট বোর্ডের অধীনে ১২ দিনের আবাসিক ক্যাম্পে ক্রিকেটারদের থাকতে হবে একপ্রকার বন্দী। কারণ এই ১২ দিনে তারা কোথাও যেতে পারবেন না। তিন ফরম্যাটের ক্রিকেটার নিয়েই করা হয়েছে ১৩ জনের তালিকা।

এই ১৩ জনের সবাই বোলার। মূলত বোলারদের ফিটনেস ঝুঁকি বেশী হবার কারণে তাদের দিয়েই আজ ১ জুন শুরু হয়েছে অনুশীলন। হোটেলে সবাই আছেন আলাদাভাবে। তাদের সঙ্গে আছেন চারজন কোচিং স্টাফও।

ক্রিকেটারদের নিরাপত্তায় সরকার নিয়েছে বাড়তি সতর্কতা। অনুশীলনের জন্য তারা যে গাড়ি ব্যবহার করবেন তা আগেই জীবাণুমুক্ত করা হবে। এছাড়া সবাইকেই চলতে হবে কঠোর স্বাস্থ্যবিধি মেনে।

অনুশীলনে ডাক পাওয়া ১৩ ক্রিকেটার

দিমুথ কারুনারত্নে, সুরাঙ্গা লাকমল, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, ইসুরু উদানা, লাসিথ এম্বুলদেনিভা, লাহিরু কুমারা, লাকসান সানদাকান, দাসুন সানাকা, নুয়ান প্রদীপ, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কুশাল জানইথ পেরেরা, দানুসকা গুনাথিলাকা।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
আম্পায়ারদের ভুলে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের!
বিরক্ত হয়ে নিজের নাম বদলে ফেললেন বাটলার
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh