• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

তামিম এখন বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জুন ২০২০, ১৫:৪৯
Tamim Iqbal
তামিম ইকবাল || ফাইল ছবি

বাংলাদেশে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছেন তামিম ইকবাল।

সোমবার দুপুরে জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক নিজেই বিষয়টি নিশ্চিত করেন।

ফেসবুকে ভিডিও পোস্ট করে তামিম বলেন, আজ, আমি বাংলাদেশে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি ওয়ার্ল্ড ফুড প্রোগামের (ডব্লিউএফপি) জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছি।

তিনি বলেন, আমি জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপি’র জাতীয় গুডউইল অ্যামবাস্যাডর হিসেবে নিযুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। এই সংস্থাটি বাংলাদেশসহ সারা বিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে। যদিও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, তবুও দারিদ্র্যের হার এখনও প্রকট, বিশেষ করে গ্রামীণ অঞ্চলগুলোতে।

করোনাকালে বাংলাদেশ জাতীয় দল ও ব্যক্তি উদ্যোগে দেশের নানা প্রান্তে অনেক মানুষকে সহায়তা করার চেষ্টা করেছেন দেশসেরা এই ওপেনার। এবার জাতিসংঘের বিশেষ এই কর্মসূচির মাধ্যমে সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করবেন তিন।

তামিম বলেন, ‘চলমান কোভিড-নাইনটিন মহামারী অনেকের জীবনকেই আরও বেশী সংকটময় করে তুলেছে। আমি সাধ্যমত চেষ্টা করার আশা রাখি যাতে ডব্লিউএফপি ক্ষুধার বিরুদ্ধে লড়াই করে সহযোগিতা প্রয়োজন এমনসব পরিবারের পাশে দাঁড়াতে পারে।’

জাতিসংঘের খাদ্য সহায়তা সংক্রান্ত শাখাটি ১৯৬১ সালে প্রতিষ্ঠা করা হয়। ক্ষুধা ও খাদ্য নিরাপত্তার সাথে জড়িত বিশ্বের বৃহত্তম সংস্থার মাধ্যমে প্রতি বছর ৭৫ দেশে ৮ কোটি মানুষকে খাদ্য সহায়তা দান করা হয়। সংস্থাটির সদর দপ্তর রোমে। সারা বিশ্বে এর ৮০টিরও বেশি শাখা আছে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়ার শঙ্কা, জাতিসংঘের সতর্কবার্তা
মুখ খুলল রাশিয়া
যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh